চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ১১:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পোশাক শিল্পের প্রয়াত নেতৃবৃন্দের স্মরণে বিজিএমইএ’র দোয়া মাহফিল

বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রযাত্রায় নেতৃত্ব দিয়েছিলেন কয়েকজন খ্যাতিমান গার্মেন্টস ব্যবসায়ী। যাদের হাত ধরেই আজকে পোশাক শিল্প তথা বিজিএমইএ’র এই জৌলুশ অবস্থান। তাঁদের অনিস্বীকার্য অবদানের কথা স্মরণ করে আজ সোমবার সন্ধ্যায় নগরীর খুলশীর বিজিএমইএ ভবনে প্রয়াত সব নেতৃবৃন্দের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে বিজিএমইএ।

এতে স্মরণ করা হয়- দেশ গার্মেন্টস্ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মরহুম এম. নূরুল কাদের, বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি ও ভেলিয়েন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মরহুম মাহাবুব আলী, বিজিএমইএ’র প্রাক্তন পরিচালক ও নিড গ্রুপের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মরহুম জাফর উল্ল্যাহ খান, এমটিএস গার্মেন্টস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএ’র প্রবীন সদস্য মরহুম এম.এ. নবীসহ বিজিএমইএ পরিবারের অন্যান্য সকল প্রয়াত সদস্যদের। তাঁদের রুহের মাগফেরাত কামনায় বিজিএমইএ’র উদ্যোগে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরীর সভাপতিত্বে দোয়া মাহফিলে বিজিএমইএ’র পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এমডি.এম. মহিউদ্দিন চৌধুরী, এ.এম. শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম. এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা (কায়সার) এবং প্রাক্তন ১ম সহ-সভাপতি এরশাদ উল্লাহ, প্রাক্তন পরিচালক এমদাদুল হক চৌধুরী, নাফিদ নবী, মোহাম্মদ সাইফ উল্লাহ মনসুর, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরীসহ পোশাক শিল্পের মালিকবৃন্দ ও বিজিএমইএ’র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন, বাংলাদেশের পোশাক শিল্পের স্বপ্নদ্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সচিব, দেশ গার্মেন্টস্ লিমিটেডের প্রতিষ্ঠাতা মরহুম নূরুল কাদের বাংলাদেশের রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের অগ্রদূত ও আলোর দিশারী। তাঁর হাত ধরেই বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টিকারী তৈরি পোশাক শিল্প আজ বাংলাদেশের বৃহত্তর রপ্তানিখাতে পরিণত হয়েছে। জাতীয় অর্থনৈতিক সমৃদ্ধিতে তাঁর অসামান্য অবদানকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেয়া প্রয়োজন।

 

বিজিএমইএ’র ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল হালিম দোভাষের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিজিএমইএ’র পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এমডি. এম মহিউদ্দিন চৌধুরী, মিরাজ-ই-মোস্তফা (কায়সার), প্রাক্তন প্রথম সহ-সভাপতি এরশাদ উল্লাহ, মরহুম নূরুল কাদের খাঁনের সহধর্মীনি দেশ গার্মেন্টস্ লিমিটেডের চেয়ারম্যান রোকেয়া কাদের, এমটিএস গার্মেন্টস্ লিমিটেডের পরিচালক মোহাম্মদ আজম প্রমুখ।

পরিশেষে বিজিএমইএ’র প্রয়াত নেতৃবৃন্দ ও পোশাক শিল্পের মালিকবৃন্দের রুহেুর মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট