চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৪ সেপ্টেম্বর, ২০২২ | ৪:১৫ অপরাহ্ণ

চকরিয়া প্রতিনিধি

প্রয়োজন ৫ লাখ টাকা, অসুস্থ স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুল আবেদন

কক্সবাজারের পেকুয়ায় কিডনিসহ জটিল রোগে আক্রান্ত হতদরিদ্র জাকের হোসেনের (৩২) চিকিৎসা সহায়তার জন্য সমাজের বিত্তবান ও মানবিক ব্যক্তিবর্গের কাছে আকুল আবেদন জানিয়েছেন তার স্ত্রী নাসরিন।

 

জাকের বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝিরঘোনার আলী হোসেনের পুত্র। পেশায় একজন রিকশাচালক।

 

জটিল রোগে আক্রান্ত হয়ে জাকের হোসেন এখন মৃত্যুশয্যায়। হাঁটাচলা থেমে গেছে। একমাস ধরে তাকে থাকতে হচ্ছে বিছানার মধ্যে। এখন তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

 

জানা গেছে, একমাস আগে তার শারীরিক অবস্থার অবনতি হয়। পেটে প্রচণ্ড ব্যথা অনুভূত হতো। এরপর তাকে পেকুয়ায় একজন চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। তবে ব্যথা নিরাময় হয়নি। অবস্থার অবনতি হলে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানকার একজন বিশেষজ্ঞ চিকিৎসক তাকে চিকিৎসা করেন। এরপরও তার পেটের ব্যথা কমেনি। পরবর্তীতে তাকে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার শফিউল ইসলামের কাছে নিয়ে যাওয়া হয়। তাকে অনেক পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছে। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কিছুদিন ভর্তি রাখা হয়। পরবর্তীতে চট্টগ্রাম নগরীর আরো বেশকিছু নামিদামী প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকেও তাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। দুই সপ্তাহ আগে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়। বিশেষজ্ঞ চিকিৎসকরা জাকের হোসেনকে দ্রুত সময়ে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। কিডনির জটিলতা পাকস্থলীর অন্যান্য সমস্যাসমূহের দ্রুত চিকিৎসা করতে তাকে ঢাকার একটি দামী ক্লিনিকে ভর্তি হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। তবে ওই চিকিৎসার জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৫ লাখ টাকারও বেশি।

 

জাকের হোসেনের স্ত্রী নাসরিন জানান, আমার ৭ বছর বয়সী একটি মেয়ে আছে। আমার স্বামী অত্যন্ত পরিশ্রমী। তিনি অত্যন্ত ভদ্র ও নম্র স্বভাবের। রাত-দিন পরিশ্রম করতেন। তিনি একমাস ধরে মৃত্যুশয্যায়। পেটের ব্যথায় ছটপট করছেন। আমার স্বামীকে বাঁচানোর জন্য সমাজের সর্বস্তরের মানুষ ও সকল প্রবাসীদের কাছে আকুল আবেদন জানাচ্ছি। সমাজের বিবেকবান মানুষরা এগিয়ে আসলে আমার স্বামীর জীবন প্রদীপ ফিরে পাবো। কেউ যদি টাকা পাঠাতে চান আমার স্বামীর ব্যক্তিগত মুঠোফোন ০১৮৩৯-৮২৬২৪৭ (বিকাশ নম্বর) যোগাযোগ ও অর্থ সহায়তা পাঠাতে পারবেন। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের উচ্চ পর্যায়ের প্রশাসনের ব্যক্তিবর্গ, দাতব্য সংস্থাসহ সকল মানবিক প্রতিষ্ঠাননের কাছে সাহায্যের আবেদন জানাই।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট