চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৪ সেপ্টেম্বর, ২০২২ | ২:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রার্থিতা ফিরে পেলেন ৫ প্রার্থী

জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বাতিল করা মনোনয়নের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফিরে পেলেন পাঁচ প্রার্থী। গতকাল শুক্রবার আপিল শুনানির প্রথম দিনে এ রায় দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী। গত ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নানা অসঙ্গতির কারণে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। মনোনয়নপত্র ফিরে পেতে তারা আপিল বিভাগে আবেদন করেন।

গতকাল শুক্রবার আপিল শুনানির প্রথম দিনে পাঁচ প্রার্থীর আপিল মঞ্জুর করেন আপিল বিভাগ কর্তৃপক্ষ ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী। আপিল শুনানিতে প্রার্থিতা ফিরে পান সংরক্ষিত ৫নং ওয়ার্ডের এডভোকেট উম্মে হাবিবা। ৫নং ওয়ার্ডের সদস্য প্রার্থী এজাহার মিয়া ও মো. সেলিম উদ্দিন। ৮নং ওয়ার্ডের মো. আবুল মোকারম। ৩নং ওয়ার্ডের কামরুল হাসান (আলাল)।

আপিলে চার প্রার্থীর মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখেন আপিল কর্তৃপক্ষ। সংরক্ষিত ৫নং ওয়ার্ডের শাহিদা আকতার জাহান, ৮নং ওয়ার্ডের মো. এমরান, ৯নং ওয়ার্ডের ইসলাম আহমদ ও ১২নং ওয়ার্ডের মো. আবুল বশরের মনোনয়নপত্র বাতিল বহাল রয়েছে।

১২নং ওয়ার্ডের আবুল বশর আপিল শুনানিতে মনোনয়ন ফিরে না পাওয়ায় এসএম আলমগীর চৌধুরী একক প্রার্থী। এখন পর্যন্ত রাউজান, আনোয়ারা ও রাঙ্গুনিয়া ওয়ার্ডে একক প্রার্থী হিসাবে বিনাভোটে জয়ী হতে যাচ্ছেন তিন প্রার্থী।

ঘোষিত তফসিল অনুযায়ী, গত ১৫ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ১৮ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১৯-২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র আপিল। আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষে ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ করা হবে ১৭ অক্টোবর।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট