চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সড়ক উদ্বোধনকালে হুইপ সামশুল হক চৌধুরী

বাইপাস চালুর ফলে পটিয়ায় থাকবে না আর কোন যানজট

নিজস্ব সংবাদাতা পটিয়া

১০ আগস্ট, ২০১৯ | ১:৫৯ অপরাহ্ণ

পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, বাইপাস চালুর ফলে পটিয়ায় আর কোন যানজট থাকবে না। এ বাইপাস পটিয়াকে আধুনিক রুপ পেতে সহায়ক হবে। পটিয়ার মূল শহরে যানজট থেকে মুক্তি পাবে লোকজন। এ সময় তিনি বলেন, এ বাইপাস সড়ক পটিয়ার নয়। এটি দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের ভোগান্তি থেকে মুক্তি দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই বছরের মধ্যে সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। তাঁর নির্দেশ মতে দুই বছরের মধ্যেই সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর ঈদ উপলক্ষে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামবাসীর জন্য খুলে দেয়া নির্দেশনার দেয়া হয়। এরই প্রেক্ষিতে সড়কটি খুলে দেয়া হলো।

আজ শনিবার (১০ আগস্ট) সকাল ১১টায় বাইপাসের ইন্দ্রপুল পয়েন্টে আনুষ্ঠানিক উদ্বোধনের পর সড়কটি খুলে দেন হুইপ সামশুল হক চৌধুরী।

জানা গেছে, ২০১৬ সালের ১ জুন সওজ চট্টগ্রাম বিভাগীয় দপ্তরে পটিয়া বাইপাস সড়ক নির্মাণ প্রকল্পের দাখিলকৃত দরপত্র খোলা হয়। ঢাকা র‌্যাব আরসি এন্ড রিলেয়াভেল বিন্ডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক নির্মাণের কার্যাদেশ পায়। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে এ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করেন। বহুল প্রত্যাশিত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কাজ শুরুর পর সড়ক নির্মাণে প্রকল্প ব্যয় বাড়ানো হয় এবং সৃষ্টি হয় নানা জটিলতা। জটিলতার বিষয়ে সিদ্ধান্ত দিতে গত বছরের ১১ ফেব্রুয়ারি পটিয়ায় আসেন সড়ক ও সেতুমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। তার পরামর্শে জটিলতা নিরসনের পর সড়ক নির্মাণ কাজ পুরোদমে চালানো হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আ’লীগ সভাপতি আ ক ম সামশুজ্জমান চৌধুরী, দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ, উপবিভাগীয় প্রকৌশলী শাখাওয়াত হোসেন, সহকারী কমিশনার ভূমি সাব্বির রহমান সানি, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, জেলা পরিবষদ সদস্য দেবব্রত দাশ দেবু, জেলা আ’লীগ নেতা বিজন চক্রবর্তী, রাশেদ মনোয়ার, কাউন্সিলর রুপক সেন, ওসি বোরহান উদ্দিন, উপজেলা আ’লীগ নেতা আবদুল খালেক, চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দ, লবণ মিল মালিক সমিতির সভাপতি ফজলুল হক আল্লাই, ব্যবসায়ী মোহাম্মদ হেলাল, পৌরসভা আ’লীগ সাধারণ সম্পাদক এম এন এ নাছির, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন পারভেজ, যুগ্ম সম্পাদক সোরোয়ার হায়দার চৌধুরী, পৌরসভা যুবলীগের সভাপতি নুরুল আলম সিদ্দিকী, যুবলীগ নেতা জহির তালুকদার, বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

উল্লেখ্য,  শত কোটি টাকায় পটিয়ায় নব নির্মিত বাইপাস সড়ক ঈদে যানজট আর ভোগান্তির কথা চিন্তা করে গতকাল শনিবার সকালে খুলে দেয়া হয়। পটিয়া আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এ সড়কটি উদ্বোধন করেন। পরবর্তীতে আরো প্রকল্পের মাধ্যমে ম্যুরালসহ এসব নির্মাণ কাজ সম্পন্ন হলে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সড়কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

 

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট