চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৬ দিন পর ফের কোরবানির পশু আসছে মিয়ানমার থেকে

অনলাইন ডেস্ক

১০ আগস্ট, ২০১৯ | ১:৩৬ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ করিডর দিয়ে মিয়ানমারের পশু আমদানি আবারও শুরু হয়েছে। সাগর শান্ত হওয়ায় পর শুক্রবার থেকে এ আমদানি শুরু হয়। এর আগে গত ৩ থেকে ৮ আগস্ট পর্যন্ত সাগর উত্তাল ও সংকেত থাকায় মিয়ানমার থেকে পশু আমদানি বন্ধ ছিল।

শুক্রবার দুপুর থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ করিডরে ১৪টি কার্গো ট্রলারে করে মিয়ানমারের আকিয়াব থেকে ২ হাজার ৯৯৮টি গরু ও মহিষ আনা হয়েছে। ট্রলার থেকে পশুগুলো জেটিতে তোলা হচ্ছে। এরমধ্যে মহিষ ৩৭০ ও গরু ২ হাজার ৬২৮টি। পশু ব্যবসায়ী মো শহীদুল ইসলাম বলেন, আবু ছৈয়দ, সোহেল রানা, মো. শরীফ, আব্দুস গফুরসহ ছয়জন ব্যবসায়ীর সাথে সাগর শান্ত থাকায় ছয়দিন পর ২ হাজার ৯৯৮টি পশু এনেছি। আবহাওয়া অনুকুলে থাকলে ঈদের আগেরদিন পর্যন্ত পশু আসবে। মিয়ানমারের পশু আসায় স্থানীয় লোকজন কমদামে পশু কিনতে পারবে বলে ধারণা করছেন।

টেকনাফ শুল্ক বিভাগের কাস্টমস সুপার মো. ময়েজ উদ্দিন বলেন, এতদিন সাগর উত্তাল থাকায় মিয়ানমার থেকে পশু আনা যায়নি। গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত পশুভর্তি ১৪টি কার্গো ট্রলারে শাহপরীর দ্বীপ জেটিতে এসে নোঙ্গর করেছে এবং পশুগুলো খালাস করার কাজ চলছে। এসব পশুর কাছ থেকে ১৪ লাখ ৯৯ হাজার টাকার রাজস্ব আদায় করা হয়েছে।

পূর্বকোণ/মিজান

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট