চট্টগ্রাম সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

২৩ সেপ্টেম্বর, ২০২২ | ৯:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডে ব্যবসায়ী খুন: ৩ মাস পর মূলহোতা গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গরু ব্যবসায়ী মুমিনুল হক হত্যাকাণ্ডের প্রায় তিন মাস পর মূল পরিকল্পনাকারী আজিজুল হক ওরফে ফারুককে (২৩) গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সীতাকুণ্ডের বারবকুণ্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আজিজুল সীতাকুণ্ডের হাতিলোটা গ্রামের আবদুল হকের ছেলে। তাকে আজ শুক্রবার সকালে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয় বলেও জানান র‌্যাব কর্মকর্তা নূরুল আবছার।

র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, মুমিনুল হক পেশায় কৃষক এবং গরু ব্যবসায়ী। তার ভাই আকবার হোসেন সীতাকুন্ড থানাধীন মুরাদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। আকবার হোসেন ইউপি সদস্য হওয়ার পর গ্রামের অপকর্মকারীদের কাজে বাধা দিতেন। এ নিয়ে দুষ্কৃতকারীদের সঙ্গে বিরোধ তৈরি হয়। এরই জেরে গত ২৯ জুন মুমিনুল হককে কুপিয়ে হত্যা করে দুষ্কৃতকারীরা। এতে মুমিনুলের ছেলে ও ভাতিজাও আহত হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় গত ১ জুলাই নিহত মুমিনুলের ছেলে আলী হোসেন সবুজ বাদী হয়ে আটজনকে এজাহারনামীয় এবং ৯-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে সীতাকুণ্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট