চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০২২ | ৫:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারীতে বাড়ি নির্মাণে চাঁদাদাবি, গ্রেপ্তার আরও ২

চট্টগ্রামের হাটহাজারীতে নির্মাণ সামগ্রী বহনকারী ট্রাক আটকে চাঁদাবাজি চক্রের মূল হোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তাররা হলো- উপজেলার দেওয়াননগর এলাকার আহাদ মিয়ার ছেলে মো. তারেক (২০) ও অলীপুরের আলী আহম্মদের ছেলে মো. সাকিব (২১)।

 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় উপজেলার হাজিরতলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, হাটহাজারী উপজেলায় এক নারী বাড়ি নির্মাণের কাজ করছিলেন। এলাকার চিহ্নিত চাঁদাবাজ শামসু ও তার সহযোগীরা বাড়ি নির্মাণের অনুমতি বাবদ তার কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। ভুক্তভোগী নারী বাধ্য হয়ে তাদের ১০ হাজার টাকা দেন।  ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার রাত সাড়ে ১০টায় পুনরায় বালি ভরাট করতে গেলে তার কাছে ফের ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে শামসু ও তার সঙ্গীরা। এ সময় ওই নারী আমাদের কাছে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে ১১টায় অভিযান চালিয়ে শামসু ও তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। ওইদিন থেকে এই ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেপ্তারে নজরদারি অব্যাহত থাকে।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, র‌্যাব জানতে পারে এ ঘটনার সাথে জড়িত চাাঁদাবাজ চক্রের মূলহোতা পলাতক আসামিরা উপজেলার হাজিরতলী এলাকায় আত্মগোপন করে আছে। এমন তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ২০ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় অভিযান চালিয়ে মূলহোতা সাকিব ও এজাহারনামীয় আসামি তারেককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা দীর্ঘদিন চাঁদাবাজি ও ছিনতাই করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। গ্রেপ্তার আসামিদের হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট