চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কারা ফটক থেকে ঠিকাদার সুভাষ চাকমাকে অপহরণ

নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে সুভাষ চাকমা নামে এক ঠিকাদারকে সাদা পোশাক বাহিনীর পরিচয়ে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার বিকেলে সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দপ্তরে গিয়ে তার খোঁজ না পাওয়ায় তাকে গুম করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়। গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অপহৃত সুভাষ চাকমার ভাতিজা রিকো চাকমা। সংবাদ

সম্মেলনে রিকো চাকমা বলেন, ‘বছরখানেক আগে রাঙামাটি থেকে আমার চাচাকে নগরীর চকবাজার থানার একটি চেকের মামলায় গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরমধ্যে মামলার বাদির সাথে আমাদের আপোষ হয়ে গেলে আদালতের মাধ্যমে তার জামিনও হয়। কিন্তু জামিনের সময় বের হতে গেলে পুলিশ তাকে রিএরেস্ট করে এবং রাঙামাটির শক্তিমান চাকমার হত্যা মামলায় সন্দেহভাজন আসামি করে কারাগারে রাখা হয়। এরমধ্যে আরও দুটিসহ মোট চারটি মামলায় চাচাকে কারাগারে রাখা হয়’।
‘সব মামলায় ১১ মাস কারাগারে থাকার পর জামিন পেয়ে গত বৃহস্পতিবার বিকেলে কারাগার থেকে বের হন তিনি। কিন্তু কারাগার থেকে বের হওয়ার সাথে সাথে সাদা পোশাকধারী দুই ব্যক্তি আমার চাচাকে আটক করে একটি সিএনজি ট্যাক্সিতে তুলে নিয়ে যায়। সাথে সাথে আমরা কোতোয়ালী থানায় গিয়ে যোগাযোগ করি। কিন্তু সেখানে গিয়ে তাকে না পেয়ে আমরা ডিবি ও চান্দগাঁও র‌্যাব কার্যালয়ে যোগাযোগ করি। কিন্তু কোথাও চাচাকে পাওয়া যায়নি। এ বিষয়ে কোতোয়ালী থানায় জিডি করতে চাইলেও ডিউটি অফিসার আমাদের জিডি গ্রহণ করেননি বলেও জানান তিনি’।
রিকো চাকমা বলেন, ‘তুলে নিয়ে যাওয়া ওই দুই ব্যক্তি আইনশৃঙ্খলা বাহিনীর লোক। তাদের দুই জনের সাথেই পিস্তল ছিল। যা আমরা দূর থেকে দেখেছি। আমরা বিশ^স্ত সূত্রে জানতে পেরেছি, তিনি বর্তমানে র‌্যাব-৭ এর কার্যালয়ে আছেন। কিন্তু গতকাল রাত ২টা পর্যন্ত সেখানে গিয়ে যোগাযোগ করি ও বসে থেকেও চাচার খোঁজ পাইনি। আমার চাচা খুব বিপদে আছেন। তার জীবন সংকটাপন্ন। আমরা তাকে আর ফিরে পাবো কিনা তা আমাদের সন্দেহ। তাই প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সকলের কাছে চাচাকে ফিরে পেতে হস্তক্ষেপ কামনা করেন রিকো চাকমা’।
সংবাদ সম্মেলনে অপহৃত সুভাষ চাকমার ভাই জয়চন্দ্র চাকমা ও প্রতিবেশী ধনামনি চাকমা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট