চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২১ সেপ্টেম্বর, ২০২২ | ১০:৫৪ পূর্বাহ্ণ

বিশ্বজিৎ রাহা

আওয়ামী লীগের মনোনয়ন পেতে অর্ধডজন প্রার্থী

ফটিকছড়ি পৌরসভার নির্বাচনের তফসিল গতকাল ঘোষনা করা হয়েছে। এ সংক্রান্ত নির্বাচন কমিশনের চিঠি গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাচন কার্যালয়ে এসেছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ দাস জানিয়েছেন, নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো.আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে জানা গেছে, মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর এবং ভোটগ্রহণ আগামী ২ নভেম্বর।

উক্ত নির্বাচনে অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং অফিসার এবং উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে অপর এক চিঠিতে জানা গেছে।

এদিকে, উক্ত নির্বাচনকে ঘিরে ফটিকছড়ি পৌর সদরের প্রার্থী এবং ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। উক্ত নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা আরো আগে থেকেই মাঠে নেমে কাজ শুররু করে দিয়েছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে প্রায় আধা ডজন প্রার্থী দলীয় মনোনয়ন পেতে তোড়জোড় শুরু করে দিয়েছেন।

প্রার্থীদের মধ্যে গত দুই বারের মেয়র ও পৌর আ.লীগের সভাপতি আলহাজ মো. ইসমাইল হোসেন, ধুরুং ইউপির সাবেক দুইবারের চেয়ারম্যান ও জেলা আ. লীগের সাবেক কৃষি সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চৌধুরী, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান এড. ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, মৎস্যজীবি লীগ নেতা ও সমাজ সেবক এস এম মিনহাজুল ইসলাম জসিম, সাবেক ছাত্রলীগ নেতা শফিউল আলম মুন্না প্রমুখ আ. লীগের মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন। অপরদিকে আশির দশকের ছাত্রনেতা বর্তমান নগরের প্রতিষ্ঠিত ব্যবসায়ী মো.এ মরান উক্ত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

অপরদিকে বিএনপির প্রার্থীর ব্যাপারে উপজেলা বিএনপি আহ্বায়ক কর্নেল (অব) আজিমুল্লাহ বাহার চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি এ সরকারের আমলে বিএনপি কোন নির্বাচনে যাবে না মর্মে দলীয় সিদ্ধান্ত আছে বলে জানান। কাজেই এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণের সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট