চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০২২ | ১১:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগর স্বেচ্ছাসেবক লীগের ১২০ সদস্যের খসড়া তালিকা তৈরি

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার লক্ষ্যে ১২০ সদস্যের খসড়া তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকা থেকে কমিটিতে ৮১ জনকে রাখা হবে। নগর স্বেচ্ছাসেবক লীগ এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের একাধিক নেতা পূর্বকোণকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত কমিটি ঘোষণার সম্ভাবনা রয়েছে। এর আগে দেবাশীষ নাথ দেবু সভাপতি ও আজিজুর রহমান আজিজকে সাধারণ সম্পাদকের দীর্ঘ ২১ বছর পর গত ৯ মার্চ চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, আংশিক কমিটি ঘোষণার পর এখন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রস্তুতি সম্পন্ন করেছে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি। তবে এই ৬ মাসের মধ্যে মহানগর কমিটির সভাপতি দেবাশীষ নাথ দেবুকে নিয়ে বেশ বিব্রতকর অবস্থায় পড়েছে সংগঠনটি। তার বিরুদ্ধে কোটি টাকার চাঁদাবাজির মামলা থাকা অবস্থায় তিনি এই গুরুত্বপূর্ণ পদ পান। এনিয়ে তৎকালীন কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ’র জবাব ছিল তার বিরুদ্ধে মামলা থাকলেও শাস্তি হয়নি। তাই তাকে কমিটিতে রাখা হয়েছে।  অসুস্থ হয়ে তিনি মৃত্যুবরণ করলে নতুন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান সাচ্চু। এরপর চার্জগঠন হলে বিষয়টি আবারো সামনে আসে এবং ব্যাপক সমালোচনা হয়। ইতোমধ্যে বিষয়টি তদন্তে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই সময়ের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। এর আগে ২০২১ সালের ১৯ জুন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা ভিডিও কনফারেন্সে যুক্ত হন। তবে সম্মেলনের দিন কমিটি ঘোষণা করা হয়নি। প্রায় আট মাস পর গত ৯ মার্চ  কমিটি ঘোষণা করা হয়েছে।

 

উল্লেখ্য, ২০০১ সালের ১৪ জুলাই নগর স্বেচ্ছাসেবক লীগের ২১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন হয়। এটা ছিল সংগঠনটির চট্টগ্রাম মহানগরে প্রথম কমিটি।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট