চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৮ সেপ্টেম্বর, ২০২২ | ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস, রাঙামাটিতে অটোরিক্সা ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটিতে অটোরিক্সা পোড়ানো ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের আশ্বাসে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন। এ সময় স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে গাড়ি দুটির ক্ষতিপূরণ ও চালকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তারা।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় সংগঠনটি।

 

অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, ‘রবিবার সকালে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার আমাদের সঙ্গে কথা বলেছেন। পুড়িয়ে দেওয়া গাড়ির চালকের বাসায় গিয়ে তাকে গাড়ি কিনে দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি। সেইসঙ্গে সন্ত্রাসীদের গ্রেপ্তারে প্রশাসন সর্বোচ্চ পদক্ষেপ নেবে এমন আশ্বাস দেওয়ায় বেলা ১১টায় সমাবেশ করে কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছি। তবে যদি আমাদের দাবি মানা না হয় এবং চালকদের নিরাপত্তা নিশ্চিত না হয় তবে আবারও কঠোর কর্মসূচি পালন করব আমরা।’

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দিনদুপুরে রাঙামাটি-কাপ্তাই সড়কের আগরবাগান এলাকায় ‘চাঁদার টোকেন না থাকা’ একটি অটোরিক্সা পুড়িয়ে দেয় সন্ত্রাসীরা। পরে শনিবার রাত ১০টায় শহরের আসাম বস্তি এলাকায় আরেকটি অটোরিক্সা ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ দুই ঘটনার পর রবিবার সকাল থেকে জেলা সদরে অনির্দিষ্টকালের ধর্মঘটের পালন করে আসছিল অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটের কারণে অফিস ও স্কুলগামী ছাত্রছাত্রীরা পড়েন বিপাকে। তবে এসএসসি পরীক্ষার্থীরা এই ধর্মঘটের আওতার বাইরে ছিল।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট