চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

৫ সেপ্টেম্বর, ২০২২ | ৮:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কমেছে সিএসই’র লেনদেন

একদিনের ব্যবধানে ১৩ কোটি ২৬ লাখ টাকা কমে আজ সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২২ কোটি ৬৫ লাখ টাকা। এর আগে গতকাল রবিবার সিএসই’র লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯১ লাখ টাকা।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন সিএসই।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩৩০ পয়েন্টে। সিএসই’র সার্বিক সূচক সিএএসপিআই ১৭৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৯০৪ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৮০ পয়েন্ট কমে ১৩ হাজার ৭২৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৭৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত আছে ৪১টির। দিন শেষে সিএসইতে ২২ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

লেনদেনের শীর্ষ অবস্থানে থাকা ১০ প্রতিষ্ঠান হল : সি পেয়ার্ল বিচ রিসোর্ট ও স্পা লিমিটেড, সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এডিএন টেলিকম লিমিটেড, কি এন্ড কোয়াইট (বাংলাদেশ) লিমিটেড, ওরিয়ন ইনফিউশন লিমিটেড, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ড্রাগন সোয়েটার এবং স্পিনিং লিমিটেড, ফাইন ফুডস লিমিটেড এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট