চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২৭ আগস্ট, ২০২২ | ১০:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাপ্তাইয়ে আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি ঘোষণা, ১৪৪ ধারা জারি

রাঙামাটির কাপ্তাইয়ে একই সময়ে দলীয় কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। যা কার্যকর হবে আগামীকাল রবিবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এসময় উপজেলা সদর ও আশেপাশের এলাকায় বন্ধ থাকবে সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং ও লোক সমাগম।

আজ শনিবার (২৭ আগস্ট) রাতে ১৪৪ ধারা জারি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

বিষয়টি নিশ্চিত করে পূর্বকোণকে তিনি বলেন, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল রবিবার কাপ্তাই উপজেলা সদর অর্থাৎ বড়ইছড়ি এলাকায় বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন। অন্যদিকে একই স্থানে একই সময়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়ন ছাত্রলীগ। এমন অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, এই ধারা কার্যকর হবে আগামীকাল রবিবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এসময় উপজেলা সদর ও আশেপাশের এলাকায় বন্ধ থাকবে সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং ও লোক সমাগম। চারজন কিংবা তার বেশি লোক এক সঙ্গে জড়ো হলেই আইনের আওতায় আনবে প্রশাসন। সকলকে আইন মেনে চলার আহবান জানান মুনতাসির জাহান।

অন্যদিকে বিএনপির কর্মসূচি ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা করায় এর তীব্র নিন্দা জানিয়েছে উপজেলা বিএনপি। সংগঠনটির উপজেলা সভাপতি মো. লোকমান আহমেদ পূর্বকোণকে বলেন, আওয়ামী লীগ মুখে যত কথাই বলুক না কেন, তারা চায় না বিএনপি আন্দলনে নামুক। কারণ বিএনপি আন্দলনে নামলেই তাদের ঘোমড় ফাঁস হয়ে যাবে। পুনরায় ক্ষমতায় বসতে জনসমর্থন পাবে বিএনপি। এ জন্য সারাদেশের ন্যায় আমাদের কর্মসূচিতেও বাধা দেয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল বলেন, ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলের আয়োজন করেছে ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়ন ছাত্রলীগ। শুনলাম হঠাৎ করে বিএনপিও নাকি কাল একটি কর্মসূচি দিয়েছে। যেহুতু প্রশাসন পরিস্থিতি সামাল দেয়ার জন্য ১৪৪ ধারা জারি করেছে তাই কারো কিছু করার নেই।

 

পূর্বকোণ/কবির/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট