চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২৬ আগস্ট, ২০২২ | ১১:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর সমাধিতে চসিকের নির্বাচিত পরিষদের শ্রদ্ধা নিবেদন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ষষ্ঠ নির্বাচিত পরিষদকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনা শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে জঘন্যতম ও কলঙ্কজনক নৃশংস হত্যাকাণ্ড। বিশ্বের ইতিহাসে এমন নির্মমতার দৃষ্টান্ত খুঁজে পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, ঘাতকদল ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তার নাম ইতিহাস থেকে চিরতরে মুছে ফেলবে। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি। কারণ যারা ইতিহাস সৃষ্টি করে তাদের মৃত্যু হতে পারে না, তারা অমর। এই জঘন্য হত্যাকাণ্ড শোকের শক্তিতে জাগরিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার মাধ্যমেই সেদিনের শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. আব্দুস সবুর লিটন, মোহম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালামসহ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ।

মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের ঘটনায় জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র এবং মদদদাতাদের চিহ্নিত করে বিচারের জন্য উচ্চক্ষমতাসম্পন্ন ‘কমিশন গঠন’ করা সময়ের দাবি। জাতি চায় সেই দাবি বাস্তবায়িত হোক। ইতিহাসের জঘন্যতম এই নারকীয় হত্যাকাণ্ডের পেছনে কুশীলবদের মুখোশ উন্মোচিত হোক।

শ্রদ্ধা নিবেদন শেষে পরিষদকে নিয়ে মেয়র মিলাদ ও মোনাজাতে অংশ নেন ।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট