চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

২৬ আগস্ট, ২০২২ | ১০:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তরুণরা এগিয়ে আসলেই সমাজ পরিশুদ্ধ হবে: মাহবুবুল আলম

তরুণ যুবকরা এগিয়ে আসলেই সমাজ পরিশুদ্ধ হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং ইন্ডাস্টির সভাপতি মাহবুবুল আলম।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে চট্টগ্রাম জিয়া স্মৃতি জাদুঘরে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ হিউম্যানিটি এসোসিয়েশনের (বিএইচএ) সপ্তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাহবুবুল আলম বলেন, করোনাকালে দুঃসাহসিক কিছু সেবাকর্ম পরিচালনা করে ব্যাপক প্রসংশা কামিয়েছে বিএইচএ’র সদস্যরা। শুধু করোনাকালই নয়, গত সাত বছর ধরে মুমূর্ষু রোগীকে রক্ত সহায়তা, অসহায়দের খাদ্য সহায়তা, শীতার্থদের শীতবস্ত্র, দরিদ্র-এতিম শিশুদের নতুন কাপড় প্রদান করে খুশিতে ঈদ উৎসবে মেতেছিলেন তারা। সেচ্ছাশ্রমে তাদের এমন উদ্যোগ সমাজের জন্য আশার সঞ্চার করে।

বাংলাদেশ হিউম্যানিটি এসোসিয়েশনের (বিএইচএ) সভাপতি মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদুল আলম। অনুষ্ঠানের উদ্বোধন করেন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোমেন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের পিএইচটি সেন্টারের তত্ত্বাবধায়ক মোহাম্মদ কামরুল পাশা ভুঁইয়া, চট্টগ্রাম রোটারি ক্লাবের সাবেক সভাপতি ও বিএইচএ’র উপদেষ্টা রোটারিয়ান খন রঞ্জন রায়, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের চট্টগ্রাম এরিয়া প্রধান মো. ওসমান গণি চৌধুরী। বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল্লাহ হাসিব।

এসময় উপস্থিত ছিলেন বিএইচএ’র সদস্য অপু নন্দী, আজাদুল আজাদ, আল আসাদ, আব্দুল্লাহ হাসিব, সুইটি বড়ুয়া প্রমুখ।

এর আগে ছিন্নমূল বস্তিতে বসবাস করা শিশু ও স্কুল ছাত্রছাত্রীদের নিয়ে চিত্রাংকণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং ইন্ডাস্টির সভাপতি মাহবুবুল আলম।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট