চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

২৫ আগস্ট, ২০২২ | ১১:১২ অপরাহ্ণ

অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত: মাহবুবের রহমান শামীম

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য এত দিন উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিয়ে আসছিল। সরকারের সেই উন্নয়ন এখন লোডশেডিংয়ে চলছে। জনগণের ক্রয় ক্ষমতার কথা বিবেচনা না করেই নিত্যপণ্যের দাম জ্যামিতিক হারে বৃদ্ধি করেছে। আবারও সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৭ টাকা বৃদ্ধি করা হয়েছে। অর্থনীতি ধ্বংস করে দেশে এখন চলছে ভয়ঙ্কর এক নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ্বালানি তেলের এখন চরম সঙ্কটাপন্ন। অসহনীয় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত। এই দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথে দুর্বার গণ-আন্দোলন গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে নগরীর বিআরটিসি মোড়ে এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির কেন্দ্র ঘোষিত গণ-মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি নগরীর বিআরটিসি মোড় থেকে শুরু করে বাটালী রোড়, এনায়েত বাজার মোড়, জুবলী রোড় হয়ে তিন পুল মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মাহবুবের রহমান শামীম বলেন, দেশে সর্বগ্রাসী সংকটের মূলে সরকারের ব্যর্থতা, দুর্নীতি, ও দুঃশাসন দায়ী। সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ। এখন নিজেদের ব্যর্থতা আড়াল করতে লাগামহীন মিথ্যাচার করছে।

ব্যর্থতার দায় দায়িত্ব স্বীকার করে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় শেচনীয় পরিস্থিতির জন্য তাদেরকেই দায়ী থাকতে হবে।

এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলি আব্বাস খাঁনের সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আবদুল মান্নান, নগর বিএনপির সাবেক সহ-সভাপতি এম এ হান্নান, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট