চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২৫ আগস্ট, ২০২২ | ৫:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে শিশুদের করোনার টিকা দেওয়া হচ্ছে

চট্টগ্রামে ৫ থেকে ১১ বছরের সকল শিশুদের কোভিড-১৯ টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকে নগরীর ৩১টি কেন্দ্রে এই টিকা কার্যক্রম শুরু হয়।

এদিকে, সিটি করপোরেশনের পক্ষ থেকে শিশুদের করোনার টিকাদান কার্যক্রম শুরু হলেও জেলা পর্যায়ে এখনও শুরু হয়নি এ কার্যক্রম। তবে শীঘ্রই কার্যক্রম শুরু করার কথা জানান জেলা সিভিল সার্জন।

 

সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার নগরীতে ৩১ কেন্দ্রের মাধ্যমে ১৫ হাজার ৪২৫ জন শিশুকে করোনার টিকা দেওয়া হবে। এর মধ্যে কাট্টলী প্রাণহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪৮৬ জন এবং সেন্ট স্কলাস্টিকা বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২০০ জন, হামিদিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০৫০ জন এবং চর চাক্তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সর্বোচ্চ ১০২০ জন শিশুকে টিকা দেওয়া হবে।

চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, নগরীতে ২১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। এসব প্রতিষ্ঠানগুলোতে প্রায় ১ লাখ ১৫ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হচ্ছে। আমাদের ৯০ ভাগ শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। এর বাইরে বেসরকারি কিন্ডারগার্ডেন স্কুলের ছাত্র-ছাত্রীরা রয়েছে। কোনো শিশু যাতে বাদ না পড়ে সে বিষয়টি আমরা লক্ষ্য রাখছি।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট