চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৩ আগস্ট, ২০২২ | ৩:৩২ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

পানি-বিদ্যুতের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট

চট্টগ্রামের সীতাকুণ্ডে পানি ও বিদ্যুতের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে জঙ্গল সলিমপুরের বাসিন্দারা। এতে সেখানকার প্রায় ২০ কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে ফৌজদারহাট-বায়েজিদ সড়কে বিক্ষোভ শুরু হয়। পরে দুপুর ১টায় তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাটে এসে অবস্থান নেয়।

 

আন্দোলনরত জঙ্গল সলিমপুরের বাসিন্দা মো. আনোয়ার হোসেন বলেন, বিদ্যুতের অভাবে আমরা রাতে ঘুমাতে পারছি না। পানি তুলতে না পারায় অবর্ণনীয় দুর্ভোগে পড়েছি। তাই বাধ্য হয়েই আমরা রাস্তায় নেমে এসেছি।

এ বিষয়ে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বলেন, তারা বিদ্যুতের দাবিতে বায়েজিদ সড়কে আন্দোলন করছিল। কিন্তু কারও প্ররোচনায় হঠাৎ করে ফৌজদারহাট মহাসড়কে এসে অবস্থান নিয়েছে। এতে দীর্ঘ যানজটের কারণে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। আমরা তাদের সঙ্গে কথা বলে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।

 

সীতাকুণ্ড সার্কেল এডিশনাল এসপি মো. আশরাফুল করিম বলেন, আমরা ঘটনাস্থলে আছি। তাদের সঙ্গে আলোচনা চলছে।

উল্লেখ্য, কারাগার স্থানান্তরসহ সরকারি মহাপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে জঙ্গল সলিমপুরের আলীনগরে সরকারি পাহাড় দখল করে গড়ে তোলা অবৈধ বসতি ও স্থাপনা মঙ্গলবার থেকে উচ্ছেদ শুরু করে জেলা প্রশাসন। অভিযানে পানির লাইন ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। তবে প্রথম দিনেই উচ্ছেদ অভিযানে গিয়ে বাধার মুখে পড়েন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট