চট্টগ্রাম শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী, ২০২৩

২৩ আগস্ট, ২০২২ | ১২:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ ভাংচুর : ৩ আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের হাটহাজারীর ধলই ইউনিয়ন পরিষদ ভবন ভাংচুর এবং চেয়ারম্যানের ওপর আক্রমণের ঘটনায় মূল হোতাসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তাররা হলো- হাটহাজারী থানার পশ্চিম ধলই এলাকার মৃত ইসলামের ছেলে মো. আজিজুল হক ওরফে আজিজ (৪৫), ফরহাদাবাদ গ্রামের মৃত বাদশা আলমের ছেলে নাজিম উদ্দিন ওরফে ফরিদ (৪২) ও পূর্ব ধলইয়ের খায়রুল বশরের ছেলে সালাউদ্দিন চৌধুরী ওরফে মুন্না (৩২)।

রবিবার (২২ আগস্ট) রাত দেড়টায় ফটিকছড়ির শাহ নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত ১৫ আগস্ট সকালে কয়েকজন বখাটে যুবক এক ছাত্রীকে উত্যক্ত করে। ওই ছাত্রীর অভিভাবক বিষয়টি ধলই ইউনিয়নের চেয়াম্যান আবুল মনসুরকে জানালে তিনি তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। এতে বখাটে ‍যুবকরা ক্ষিপ্ত হয়ে দুপুরে দেশীয় অস্ত্র নিয়ে ধলই ইউনিয়ন পরিষদ ভাঙচুর করে ও চেয়ারম্যান আবুল মনসুরকে হত্যার চেষ্টা করে। তাদের হামলা পরিষদের ৬৫ হাজার টাকার ক্ষতি হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগে তারা পালিয়ে যায়। এ ঘটনায় চেয়ার‌ম্যান আবুল মনসুর বাদী হয়ে ৭ জন এজাহারনামীয় ও অজ্ঞাত ৮০/৯০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, এ ঘটনায় র‌্যাব গোয়েন্দা নজরদারি শুরু করে। গতকাল দিবাগত রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে আজিজুলের বিরুদ্ধে একটি, নাজিম উদ্দিনের বিরুদ্ধে একটি ও সালাউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা রয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট