চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২২ আগস্ট, ২০২২ | ১১:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভাড়া ৮, বাসচালক নিচ্ছেন ১০ টাকা: মোবাইল কোর্ট দেখে পালানোর চেষ্টা

চট্টগ্রাম নগরীর অক্সিজেন কিংবা হাটহাজারী থেকে যে ভাড়া ৮ টাকা নির্ধারণ করা হয়েছে, বাস চালক সে ভাড়া নিচ্ছেন ১০ টাকা। শুধু ভাড়া বেশি নিচ্ছেন তাও নয়, অনেক চালকেরই নেই গাড়ি চালনোর বৈধতা পত্র, গাড়ির কাগজও।

সোমবার (২২ আগস্ট) বিকেলে নতুনপাড়া এলাকায় অভিযান চালিয়ে এমন ১০ বাসচালককে ২৯ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

অভিযানের নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহারিয়ার ‍মুক্তার। বৈধ কাগজ না থাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান দেখে পালানোর চেষ্টা করে এক চালক। পরে তাকেও জরিমানা করা হয়েছে ২ হাজার টাকা।

বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহারিয়ার ‍মুক্তার। পূর্বকোণকে তিনি বলেন, আজ বিকেলে নগরীর নতুনপাড়া এলাকায় ২০টি সিএনজিচালিত বাস ও ৪০টি ডিজেলচালিত বাসে অভিযান চালানো হয়। অভিযানে ৮টাকার ভাড়া ১০টাকা নেয়ায় যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে ৬ বাসচালককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২ বাসচালককে ৫ হাজার টাকা, আদেশ অমান্য করে পালানোর চেষ্টা করায় এক বাসচালককে ২ হাজার টাকা ও ঝুঁকিপূর্ণ বাস ব্যবহার করে যাত্রী পরিবহন করায় এক বাসচালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট