চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২২ আগস্ট, ২০২২ | ১১:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নিম্নচাপে পরিণত লঘুচাপটি

বঙ্গোপসাগরে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা না থাকায় দেশের সমুদ্রবন্দর থেকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। ভারতীয় স্থলভাবে থাকা সুস্পষ্ট লঘুচাপটি শক্তি ক্ষয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী তিন দিন ধরে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এছাড়া এসব এলাকার নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাতাসের দিক ও গতিবেগ : চট্টগ্রাম দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১২-১৮ কিলোমিটার বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০-৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

তাপমাত্রা : গতকাল চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।

সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ৩২ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় রাত ৩টা ১১ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৯টা ৩৬ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে বিকেল ৪টা ৪০ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ১০টা ৩৫ মিনিটে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট