চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২১ আগস্ট, ২০২২ | ১:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গোডাউনে মিলল টিসিবির ৩৯৮ লিটার তেল, চট্টগ্রামে ব্যবসায়ী গ্রেপ্তার

অবৈধভাবে টিসিবির পণ্য গুদামজাত করায় চট্টগ্রাম নগরীর বায়েজিদ থেকে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ সময় গুদাম থেকে টিসিবি লোগোযুক্ত ৩৯৮ লিটার সয়াবিন তেল, ২০০ কেজি মসুর ডাল এবং ২৫০ কেজি চিনি জব্দ করা হয়।

গ্রেপ্তার আব্দুল আজিজ সুমন (৩৪) হাটহাজারী থানার এনায়েতপুর গ্রামের মৃত সুলতান আহম্মদের ছেলে।

শনিবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় আতুরার ডিপো এলাকার একটি গোডাউন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি জানান, কিছু অসাধু ব্যবসায়ী টিসিবির পণ্য (সয়াবিন তেল, ডাল ও চিনি) খোলা বাজারে সাধারণ মানুষের কাছে বিক্রি না করে অধিক মুনাফা লাভের আশায় বায়েজিদ এলাকার একটি গোডাউনে মজুত করেছে। এমন তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টায় আতুরার ডিপো এলাকায় অভিযান চালিয়ে আব্দুল আজিজ সুমন নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেখানো মতে- ওই এলাকার একটি গোডাউন থেকে টিসিবির লোগোযুক্ত ৩৯৮ লিটার সয়াবিন তেল, ২০০ কেজি মসুর ডাল এবং ২৫০ কেজি চিনি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার সুমন জানায়, সে পলাতক আসামি টিসিবির ডিলার মো. বাবুর মাধ্যমে দীর্ঘদিন ধরে টিসিবির পণ্য সংগ্রহ করতো। পরে সেসব পণ্য মজুত করে টিসিবি’র লোগো সম্বলিত সয়াবিন তেলের বোতল থেকে খালি বোতলে বোতলজাত করে এবং চিনি ও ডাল সাধারণ প্যাকেটে প্যাজেটজাত করে বিক্রি করে আসছে।

 

নুরুল আবছার বলেন, টিসিবির সয়াবিন তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা এবং চিনি ৫৫ টাকায় খোলা বাজারে ভোক্তাদের মাঝে বিক্রির কথা থাকলেও অসাধু ডিলার ও ব্যবসায়ীরা নিজেদের ভাড়া করা গোডাউনে অবৈধভাবে মজুত করে। পরে সেই পণ্যগুলো সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি করে আসছে। ফলে সাধারণ ভোক্তাগণ দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য পায় না। ভবিষ্যতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট