চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

লামা-আলীকদম সংবাদদাতা

১৮ আগস্ট, ২০২২ | ১০:৪০ অপরাহ্ণ

বান্দরবানের লামায় আনকুরা বেগম (৪০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি উপজেলার বৈল্যারচর গ্রামের মো. সাইদুর রহমানের স্ত্রী ও আবুল কাসেমের মেয়ে।

শ্বশুরবাড়ির লোকজন স্ট্রোক করে মৃত্যুর কথা বললেও, নিহতের পরিবার তাকে (আনকুরা) হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুর আড়াইটায় এ ঘটনা ঘটে।

 

নিহতের শ্বশুরবাড়ির লোকজন বলেন, আনকুরা বেগম ভাত খাওয়ার পর স্ট্রোক করেন। এ সময় আমরা গ্রাম্য ডাক্তার মো. ফারুককে ডাকি। তিনি প্রেশার দেখে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে লামা সরকারি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তারপর লাশ বাড়িতে নিয়ে আসি।

এ ঘটনায় লামা হাসপাতালে আবাসিক অফিসার ডা. রোবিন বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। নিহতের স্বজনরা জানিয়েছেন ভাত খাওয়ার পর তিনি মাথা ঘুরে পড়ে যান।

এদিকে আনকুরার ভাই মাইনুদ্দিন বলেন, আমার বোন জামাইয়ের (সাইদুর) মাথা গরম। তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হত। দুপুরে জমিতে কাজ করে ঘরে ফিরলে তাদের ঝগড়া হয়। কিছুক্ষণ পরে শুনতে পাই আমার বোন স্ট্রোক করে মারা গেছে। খবর পেয়ে এসে দেখি ঘরের দরজা আটকানো, ভাঙ্গা বাঁশের লাঠি এবং ঘরের বেড়ার টিন অনেকাংশ কাটা। টিনের গায়ে কালো চোপ চোপ রক্ত লেগে থাকতে দেখা গেছে। আমার বোন মরেনি, তাকে (সাইদুর) মেরে ফেলেছে। ১৫ বছর আগে তারাই আমার আরেক ভাইকে মেরেছিল।

 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, লাশের প্রাথমিক সুরতহাল করা হয়েছে। নিহতের গলায় কালো দাগ আছে। বিষয়টি মৃত্যু নাকি খুন তা বলা যাচ্ছেনা। ময়নাতদন্তের রিপোর্ট আসলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য লাশটি বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হবে। এই বিষয়ে লামা থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, নিহতের পরিবারের একেকজন একেক কথা বলায় বিষয়টি নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। তবুও কারও অভিযোগ থাকলে এজাহার দিতে বলা হয়েছে।

জানা গেছে, আনকুরার স্বামী সাইদুর রহমান ছেলেকে স্থানীয় স্কুল থেকে ফিরিয়ে আনার কথা বলে বিকালে বাড়ি থেকে বের হন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত সাড়ে ৯টা) তিনি বাড়িতে ফিরেননি। নিহত আনকুরা চার সন্তানের জননী।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট