চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৭ আগস্ট, ২০২২ | ১২:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৮টার পর দোকান খোলা, চোখ ধাঁধানো আলোকসজ্জা

সরকারি নির্দেশনা ছিল রাত ৮টার পর বিদ্যুৎ সাশ্রয়ে বন্ধ করতে হবে দোকান। কিন্তু কে মানে কার কথা, উল্টো চোখ ধাঁধানো আলোকসজ্জায় ভরপুর নগরীর বেশিরভাগ দোকান। নিয়ন্ত্রণে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম। ২৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে ৯৪ হাজার টাকা।

মঙ্গলবার (১৬ আগস্ট) পৃথক তিন অভিযানে এ জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, তানভীর ফরহাদ শামীম ও আল আমিন সরকার।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয় নগরীর পতেঙ্গা থানা কাটগড় বাজার, জামাল খান রোড, চকবাজার, পাঁচলাইশ, প্রবর্তক মোড়, জিইসি, আগ্রাবাদ ও হালিশহরে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, পতেঙ্গা থানা কাটগড় বাজার ও আশপাশের এলাকায় অভিযান চালিয়েছি। রাত ৮টার পর বিদ্যুৎ সাশ্রয়ে দোকান বন্ধ রাখতে যে নির্দেশনা দেয়া হয় তা মনে হয় ভুলেই গেছে অনেকে। রুবেল স্টোর, বিসমিল্লাহ কোকারিজ, বাগদাদ হোটেল, আর এস সুপার শপ, জুবাইর এন্টারপ্রাইজ ও ওয়ালটন শো রুমকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বলেন, জামাল খান রোড, চকবাজার, পাঁচলাইশ, প্রবর্তক মোড়, জিইসি এলাকায় অভিযান চালানো হয়েছে। রাত ৮টার পর খোলা দেখা যায় অনেক দোকানকে। অতিমাত্রায় করা হয়েছে আলোকসজ্জাও। অভিযানে ১০ দোকান মালিককে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আল আমিন সরকার বলেন, আগ্রাবাদ ও হালিশহরেও একই হাল। মানা হয়নি সরকারি নির্দেশনা। খোলা ছিল দোকান, অপচয় করা হচ্ছিল বিদ্যুৎ। অভিযানে ৯ দোকানিকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট