চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৫ আগস্ট, ২০২২ | ১১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাওয়াতে না পেরে মা নিজের সন্তানকে বাজারে বিক্রি করছে: ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে সরকারের হঠকারী সিদ্ধান্তে জ্বালানির তেলের দাম বৃদ্ধির কারণে দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি। এই ঊর্ধ্বগতির কারণে দেশে নিরব দুর্ভিক্ষ সৃষ্টি হয়েছে। এই সংকট সরকার নিজেই তৈরি করেছে। যার প্রেক্ষিতে খাগড়াছড়িতে মা তার নিজের ছেলে সন্তানকে খাওয়াতে না পেরে বাজারে বিক্রি করছে।

তিনি আরও বলেন, এই সরকারের নির্যাতন, নিপীড়ন ও নিষ্পেশনে সমগ্র বাংলাদেশে একটি কারাগার নামক দোজখখানায় আছে মানুষ। সাধারণ মানুষ ঠিকমতো দু’বেলা খেতে পারছে না। অন্যদিকে সরকারের পররাষ্ট্র মন্ত্রী বলেন, আমরা বেহেশতে আছি, ‘নাউজুবিল্লাহ’। যারা প্রতিনিয়ত দেশবাসীর সাথে মিথ্যেচার করে তাদেরকে এই দেশের জনগণ আস্তাকুড়েঁ নিক্ষেপ করবে।

গতকাল রবিবার (১৪ আগস্ট) রাতে ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের ডেবার পাড় ‘সি’ ইউনিটের দ্বি—বার্ষিক সম্মেলনে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে পুনর্গঠন কমিটির নেতাদের নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপি’র ওয়ার্ডে ওয়ার্ডে তৃণমূল পর্যায়ের ইউনিট সম্মেলন শুরু হয়েছে। তাতে তৃণমূলের নেতাকর্মীরা উদ্বেলিত ও উচ্ছ্বাসিত হচ্ছে। তৃণমূলের নেতা-কর্মীদের দাবিকে প্রাধান্য দিয়ে সম্মেলনের মাধ্যমে এই ইউনিট কমিটিগুলো সম্পূর্ণ হচ্ছে।

প্রথম অধিবেশনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর।
দ্বিতীয় অধিবেশন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ও খুলশী পাহাড়তলী হালিশহর পুনর্গঠন কমিটির টিম প্রধান এস. এম সাইফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ও পুনর্গঠন টিমের সদস্য মোহাম্মদ মিয়া ভোলা, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ও পুনর্গঠন টিমের সদস্য আব্দুল হালিম শাহ আলম, বিভাগীয় শ্রমিক নেতা ও পুনর্গঠন টিমের সদস্য শেখ নুরুল্লাহ বাহার, নগর মহিলা দলের সাবেক সভানেত্রী ও পুনর্গঠন টিমের সদস্য মনোয়ারা বেগম মানি, নগর বিএনপি সাবেক নেতা আব্দুল হালিম স্বপন, ইউসুফ আলী, ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট আবুল কাশেম মজুমদার, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ, বিএনপি নেতা সৈয়দ ওমর ফারুক, গুলজার বেগম, নবী হোসেন,ফারুক সিকদার, মাসুদ কামাল, বাহার মিয়া, মোহাম্মদ বাবুল, এডভোকেট শহিদুল হক লিটন, শহীদুল আলম, শওকত হোসেন, মোহাম্মদ টিটু, নুরুল ইসলাম, স্বপন, আব্দুল নূর প্রমুখ।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট