চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অবৈধ স্থাপনা উচ্ছেদ-পুনর্দখল ঠেকাতে মাঠে চসিকের স্ট্রাইকিং ফোর্স

নিজস্ব প্রতিবেদক

১৪ আগস্ট, ২০২২ | ৮:৫১ অপরাহ্ণ

সড়ক ও ফুটপাতের অবৈধ উচ্ছেদ পুনরায় দখল রোধে ‘স্ট্রাইকিং ফোর্স’ নামের বিশেষ দল মাঠে নামাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। রোববার (১৪ আগস্ট) স্ট্রাইকিং ফোর্স গঠনের বিষয়টি  করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, আপাতত ২১ জন সদস্যকে ট্রেনিং দিয়ে প্রস্তুত করা হচ্ছে। আরও এক সপ্তাহ তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এক সপ্তাহ পরে আনুষ্ঠানিকভাবে স্ট্রাইকিং ফোর্স কাজ শুরু করবে বলে আশা করছি।

মেয়র বলেন, স্ট্রাইকিং ফোর্স চট্টগ্রাম নগরে উচ্ছেদ হওয়া জায়গাগুলো নিয়মিত পরিদর্শন করবে। এ সময় কোথাও পুনর্দখল হতে দেখলে সঙ্গে সঙ্গে আবারও উচ্ছেদে ‘অ্যাকশন’ শুরু করবে। এ ছাড়া সারা শহর ঘুরে ঘুরে কোথাও সড়ক ও ফুটপাত দখল হয়েছে কি না তা চিহ্নিত করবে নবগঠিত স্ট্রাইকিং ফোর্সের সদস্যরা। সবসময় টহলে থাকবে দলটি।

তিনি বলেন, স্ট্রাইকিং ফোর্সের সদস্যরা সড়ক এবং ফুটপাত দখল হয়েছে কি না তা চিহ্নিত করে প্রধান পরিচ্ছন্ন কর্মকমর্তাকে রিপোর্ট করবে। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।

মেয়র বলেন, ফুটপাত ও রাস্তায় কোনো অবৈধ দখলদার থাকতে পারবে না। তারা যত বড় শক্তিশালীই হোক না কেন আমরা উচ্ছেদ করব এবং পুনরায় যাতে দখল না হয় সেটাও নিশ্চিত করব।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট