চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৪ আগস্ট, ২০২২ | ৭:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন উত্তর কাট্টলী এলাকা থেকে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশচন্দ্র মল্লিক বাড়ির মৃত অনুপম মল্লিকের ছেলে।

শনিবার (১৩ আগস্ট) দিবাগত রাতে খুলশী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

পুলিশ সূত্রে জানা যায়, শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তের সঙ্গে সরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পরিচয় হয়। তখন ঋতুরাজ সেনগুপ্ত সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন। পরে গত ১৬ জুন থেকে গত ২৯ জুন পর্যন্ত ভেটেরিনারির কিছু চিকিৎসক, হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদে লোক নিয়োগের কথা বলেন। পরীক্ষার খরচ বাবদ ১৫ প্রার্থী থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। প্রত্যেক প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে টাকা গ্রহণ বিষয়ে নিশ্চিত করেন। যাতে তিনি Army Head Quarters Ein C’s Branch, Works Directorate, Dhaka Cantonment থেকে পাঠানো হয়েছে মর্মে জানান। অধ্যাপকের রেফারেন্সের প্রার্থীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় অধ্যাপক গত ৫ জুলাই থানায় মামলা করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা পূর্বকোণকে বলেন, উত্তর কাট্টলী এলাকা থেকে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেন গুপ্ত নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে। তার কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী সদর দপ্তর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বক্স সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট, যার স্কিনে সেনাবাহিনীর পোশাক পরা ছবি বিদ্যমান, সেনাবাহিনীর লোগোযুক্ত ARMY লেখা ১টি মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়। তাকে আজ রবিবার (১৪ আগস্ট) আদালতে পাঠানো হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট