চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

৭ আগস্ট, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

মাতৃদুগ্ধ পান শতভাগে উন্নীত করা সরকারের লক্ষ্য : মেয়র

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমানে শতকরা ৫৫ জন মা তার সন্তানকে দুধ পান করাচ্ছেন। কিন্ত অতীতে দেশের শতভাগ মা তার সন্তানকে দুধ পান করাতো। নানামুখী কুসংস্কার ও অতিসংবেদনশীলতার কারণে কিছু মা একটা সময় পর দুধ পান করানো থেকে বিরত থাকেন। এটা শিশুর স্বাভাবিকভাবে বেড়ে উঠতে বাধা দিচ্ছে। সুস্থ প্রজন্ম গড়ে তুলতে শিশুকে পরিপূর্ণ সময় দুধ পান করাতে হবে।
মেয়র গতকাল সকালে একটি কনভেনশন সেন্টারে বিশ^মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৯ উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত র‌্যালি শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের অধীনে এ কর্মসূচি পালিত হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সচিব আবু শাহেদ চৌধুরী সভাপতিত্বে ও প্রকল্প সোসিও ইকোনমিক এন্ড নিউট্রিশন এক্সাপার্ট মো. হামিদের সঞ্চালনায় চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমেদ, এফ কবির মানিক, মো. আজম, কাউন্সিলর আবিদা আজাদ, প্রকল্পের টাউন ম্যানেজার সারোয়ার হোসেন, মো. হানিফ, সোসিও ইকোনমিক এক্সপার্ট মো. জিয়াউর রহমান, শাহেদা আক্তার, আজিজুর রহমান নিশান, কমিউনিটি অর্গানাইজার তানজিনা আক্তার দিনা, বার্না পিয়াল বড়–য়া প্রমুখ বক্তৃতা করেন। সভাশেষে সিটি মেয়রের নেতৃত্বে চট্টগ্রাম প্রেসক্লাব থেকে র‌্যালি বের করা হয় –বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট