চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৮ আগস্ট, ২০২২ | ৮:০৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বঙ্গমাতা দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের অনুপ্রাণিত করতেন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর কারাজীবনের দুঃসময়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব দলের নেতাকর্মীদের আগলে রেখে দেশের জন্য কাজ করার জন্য অনুপ্রাণিত করতেন।

সোমবার (৮ আগস্ট) চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট হলে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটি মহল ক্ষমতার জন্য রাজনীতি করে। যারা বিগত দিনে আন্দোলনের নামে লাশ ফেলেছে, পেট্টোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, যারা মসজিদ, মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠান এবং বিভিন্ন উপসনালয়ে তাণ্ডব চালিয়ে সারাদেশের মানুষকে জিম্মি করেছিল। তাদের এদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। এই অপশক্তির বিরুদ্ধে দেশপ্রেমিক, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব প্রগতিশীল রাজনৈতিক নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে অবশ্যই রাজপথে প্রতিহত করবে।

তিনি বলেন, আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করেছি এবং দেশে আইনের শাসন সুপ্রতিষ্ঠিত করেছি। সংবিধানের নির্দেশনা অনুযায়ী নির্বাচন হবেই। এজন্য আমাদের সব ধরনের প্রস্তুতি নিতে হবে। দলীয় নেতাকর্মীদের সোচ্ছার হয়ে প্রতিটি এলাকা এবং পাড়া মহল্লায় সার্বক্ষণিক জনগণের পাশে থেকে তাদের শান্তি নিরাপত্তা সুরক্ষা করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সংকট উত্তরণে একজন সহধর্মিণী হিসেবে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুকে যে অনুপ্রেরণা যুগিয়েছেন তা আমাদেরকে ধারণ করতে হবে। আমরা তাকে অন্তরে ধারণ করে নিজ এবং পাড়া প্রতিবেশীকে সম্পৃক্ত করে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে পারি, তাহলেই তার প্রতি যথার্থ সম্মান ও শ্রদ্ধা জানানো হবে। তাহলেই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সহ- সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে থিয়েটার ইনস্টিটিউট হলে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট