চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ আগস্ট, ২০২২ | ১০:২২ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে নিয়োগ বাণিজ্যের ফোনালাপ ফাঁস, কর্মচারী বরখাস্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মচারী নিয়োগে আর্থিক লেনদেনের অডিও ফোনালাপ ফাঁসের ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের গ্রন্থাগার সহকারী মানিক চন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এর আগে শনিবার রাতে একই ঘটনায় অধ্যাপক এস এম মনিরুল হাসান বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় একটি মামলা করেন। এছাড়া শনিবার বিকেলে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

চার সদস্যের কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার সাহা। সদস্য হিসেবে আছেন সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর ও কেন্দ্রীয় স্টোর শাখার ডেপুটি রেজিস্ট্রার রশীদুল হায়দার জাবেদ। সদস্য সচিব করা হয়েছে গোপনীয় শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফজলুল করিমকে।

মামলা ও তদন্ত কমিটির বিষয়টি অধ্যাপক এস এম মনিরুল হাসান নিশ্চিত করেছেন।

এর আগে গত শুক্রবার চবিতে কর্মচারী নিয়োগে আর্থিক লেনদেন সংক্রান্ত অডিও ফোনালাপ ফাঁস হয়। এতে তিনজন নিয়োগপ্রার্থীর কাছ থেকে মানিক চন্দ্র দাস আট লাখ ২০ হাজার টাকা নিয়েছেন বলে অভিযোগ করেন প্রার্থীরা।

 

পূর্বকোণ/রায়হান/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট