চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ আগস্ট, ২০২২ | ১০:০৪ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

চট্টগ্রামে টিসিবির হাজার লিটার তেল জব্দ: ব্যবসায়ীর জেল

চট্টগ্রামের সীতাকুণ্ডে মাসুদ স্টোর নামে এক ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ওই তেল মজুদ করায় প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ মাসুদকে এক মাসের জেল ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাকে সহযোগিতা করায় পার্শ্ববর্তী দোকানি রুবেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

পূর্বকোণকে তিনি বলেন, চট্টগ্রামের টিসিবির কোন ডিলার থেকে অবৈধভাবে বিপুল পরিমান টিসিবির সয়াবিন তেল কিনে সীতাকুণ্ডের জোড়আমতল এলাকার এক ব্যবসায়ী তা মজুদ করে বাজার মূল্যের উচ্চ দামে বিক্রি করছে বলে খবর পাই। পরে বিকেলে মাসুদ স্টোরে অভিযান চালানো হয়। কিন্তু ঘটনার সময় নির্দিষ্ট দোকান চিনতে না পারায় আমরা অন্য এক দোকানি রুবেলের কাছে মাসুদ স্টোরের সম্পর্কে জানতে চাই। ফলে রুবেল মাসুদকে ফোন করে ভ্রাম্যমাণ আদালতের কথা জানিয়ে দেয়। এতে মাসুদ স্টোরের মালিক দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যেতে চেষ্টা করে।

তিনি আরও বলেন, কিন্তু ততক্ষণে আমরা সেখানে পৌঁছে যাই। ফলে তিনি শাটার নিচে নামালেও আর তালা লাগাতে পারেননি। এরপর আমরা ওই দোকানে অভিযান চালিয়ে সেখানে বিপুল পরিমান টিসিবির সয়াবিন তেল দেখতে পাই। সেসব তেল গণনা করে দেখা যায় সেখানে এক হাজার লিটার সয়াবিন তেল রয়েছে। যার বাজার মূল্য ৪ লাখ টাকা।

ইউএনও শাহাদাত হোসেন বলেন, আমরা মাসুদ স্টোর থেকে তেলগুলো জব্দ করি এবং মালিক মাসুদকে এক মাসের জেল এবং ২০ হাজার টাকা জরিমানা করি। এছাড়া এই দোকানিকে তথ্য দিয়ে সহযোগিতা করায় একই বাজারের অন্য ব্যবসায়ী রুবেলকেও ২০ হাজার টাকা জরিমানা করেছি।

 

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট