চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ আগস্ট, ২০২২ | ৩:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভালো পড়াশোনার লোভ দেখিয়ে শিক্ষার্থীকে চট্টগ্রামে এনে ধর্ষণের চেষ্টা

চট্টগ্রাম নগরীর হালিশহরে ভালো পড়াশোনার লোভ দেখিয়ে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে আটকে রেখে ধর্ষণচেষ্টার ঘটনা ঘটেছে। পরে তাকে পাচার করে পতিতাবৃত্তিতে নিয়োজিত করার চেষ্টার দায়ে ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- টাংগাইলের ঘাটাইল থানার ধলা মিয়ার মেয়ে সাদিয়া আক্তার রুনা (১৯) ও লক্ষ্মীপুরের কমলনগর থানার মৃত নুর মোহাম্মদের ছেলে মো. ফরিদ (২৮)।

শনিবার (৬ আগস্ট) দুপুর আড়াইটায় হালিশহর থানাধীন ছোটপুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বলেন, গত ৩১ জুলাই টাংগাইল থেকে ভালো পড়াশোনার করার কথা বলে ভুক্তভোগীকে তার গ্রামের সাদিয়া আক্তার চট্টগ্রামে নিয়ে আসে। এরপর মো. ফরিদকে নিজের স্বামী পরিচয় দিয়ে তার কাছে ওই ছাত্রীকে রাখেন। পরবর্তীতে ভুক্তভোগী বাড়ি ফিরে যেতে চাইলে তাকে আটকে রেখে ধর্ষণের চেষ্টা করে ফরিদ। এ সময় ভুক্তভোগী বটি দিয়ে ধাওয়া করলে সে (ফরিদ) চলে যায়।

তিনি আরও বলেন, ভুক্তভোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযান শুরু করে র‌্যাব। পরে ছোটপুল এলাকার একটি টিনশেডের ঘর থেকে ভুক্তভোগীকে উদ্ধার ও অভিযুক্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়। তারা দু’জন স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে ঘরটি ভাড়া করেছিল। কিন্তু সেখান থেকে মানবপাচারের কাজ করত তারা। পরে অভাবগ্রস্ত নারী-শিশুদের কাজের লোভ দেখিয়ে পতিতাবৃত্তিতে নিয়োগ করত। তাদের হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট