চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৬ আগস্ট, ২০২২ | ১১:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভাসানচর থেকে পালানো ৭ রোহিঙ্গা আটক

নোয়াখালীর ভাসানচর থেকে পালানো শিশুসহ ৭ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন গ্রাম থেকে তাদের আটক করে স্থানীয়রা। পরে এসব রোহিঙ্গাকে পুলিশে সোপর্দ করে তারা।

আটক রোহিঙ্গারা হলেন- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭০ নম্বর ক্লাস্টারের নূর বেগম (২১), খায়রুল আলামিন (২), সাইদুল আমিন (২৫), ৭৩ নম্বর ক্লাস্টারের এরফান উল্যাহ (২২), কুলসুম (২০) ও রবিউল হাসান (২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ৭ রোহিঙ্গা একসঙ্গে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর থেকে দালালের মাধ্যমে পালিয়ে আসে। দালাল চক্র কৌশলে তাদের সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন গ্রামে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এরপর শুক্রবার রাত ১১টায় ঘোরাফেরা করতে থাকে। স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে রোহিঙ্গা বলে স্বীকার করে তারা এবং ভাসানচর থেকে পালিয়ে এসেছে বলে জানায়। পরে স্থানীয়রা বিষয়টি চর জব্বার থানায় অবহিত করে। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ বলেন, রাত ১১টায় চর আলাউদ্দিন গ্রাম থেকে শিশুসহ ৭ রোহিঙ্গাকে আটক করেন স্থানীয়রা। খবর পেয়ে রাত ২টায় চর জব্বর থানা পুলিশ তাদের আটক করে। তাদের থানা হেফাজতে রাখা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট