চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কুতুবদিয়ায় ৩ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদক

৬ আগস্ট, ২০১৯ | ৮:০৬ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়ায় নিখোঁজ হওয়া একটি মাছ ধরার বোট থেকে তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। আজ মঙ্গলবার (৬ আগস্ট) সকালে নৌবাহিনীর একটি জাহাজ তাদের উদ্ধার করে।

নৌবাহিনী সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরে নৌবাহিনী পরিচালিত নিয়মিত টহলে থাকাকালে কুতুবদিয়া লাইট হাউস থেকে ৯ কিলোমিটার দূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায় ‘বানৌজা নির্মূল’। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ‘বানৌজা নির্মূল’র সদস্যরা ভাসমান অবস্থায় থাকা বোট থেকে তিন জেলেকে উদ্ধার করে।

উদ্ধার হওয়া তিন জেলে হলেন- মো. সরোয়ার আহমেদের ছেলে মো. শওকত আহমেদ (২৪), আবদুল মোতালেবের ছেলে মো. মিনহাজ উদ্দিন (১৯) ও মো. বাদশার ছেলে মো শাকিল (১৮)। জাহাজে তাদের প্রাথমিক চিকিৎসা সহায়তা ও প্রয়োজনীয় খাবার দেয়া হয়। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়।

সমুদ্রে মাছ ধরার দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষ হয়েছে কিছুদিন আগে। আর তাই মৎস্য আহরণে প্রতিদিনই শত শত মাছ ধরার নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর গমন করছে সমুদ্রে। বাংলাদেশ নৌবাহিনী এসব মৎস্যজীবীর জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট