চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৩ আগস্ট, ২০২২ | ১০:৫৪ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে এসি-ল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে জরিমানা গুনল দালাল

চট্টগ্রামে সীতাকুণ্ডের এসি-ল্যান্ডকে ঘুষ দিয়ে কাজ করাতে এসে তরিকুল হাসান নামে এক দালালকে আটক করা হয়েছে। পরে মুচলেকা ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করে তাকে মুক্তি দেওয়া হয়। তিনি উপজেলার কুমিরা ইউনিয়নের মো. নুরছাফার ছেলে। বুধবার (৩ আগস্ট) সকাল ১০টায় সীতাকুণ্ড ভূমি অফিসে অনুষ্ঠিত গণশুনানিতে এ জরিমানা করা হয়।

স্থানীয়রা জানায়, ভূমি অফিসে সেবা গ্রহীতাদের সেবা নিশ্চিত করতে সকালে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত হয়ে নিজেদের সমস্যার কথা তুলে ধরেন। একপর্যায়ে তরিকুল হাসান একটি জায়গা আরেক ব্যক্তির নামে নামজারি হয়ে গেছে দাবি করে সেটি বাতিল করে নিজের পক্ষে নামজারির প্রস্তাব দেন। জবাবে সহকারী কমিশনার তাকে মিস মামলা দায়ের করতে পরামর্শ দিলে তরিকুল কোনরকম মামলা করতে রাজি হননি তিনি। উল্টো সরাসরি নামজারি করতে ঘুষ অফার করেন। এ সময় এসি-ল্যান্ড তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তরিকুলকে আটক করেন। পরে মুচলেকা ও জরিমানা আদায় করে তাকে মুুক্তি দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম। তিনি বলেন, পুরো সপ্তাহে সরকারি নানা দায়িত্ব পালনের কারণে গ্রাহকদের কাঙ্ক্ষিত ভূমিসেবা দেওয়া সম্ভব হয় না। এজন্য এখন থেকে প্রতি বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত টানা গণশুনানি অনুষ্ঠিত হবে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট