চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

৩১ জুলাই, ২০২২ | ১০:২৪ অপরাহ্ণ

আনোয়ারা সংবাদদাতা

শিশু ধর্ষণচেষ্টা ধামাচাপায় সালিশী বৈঠক, থানায় অভিযোগের পর গ্রেপ্তার ১

চট্টগ্রামের আনোয়ারার পরৈকোড়া ইউনিয়নের ঔষখাইন পূর্বপাড়া এলাকায় পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনায় মো. রিদুয়ান (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (৩১ জুলাই) দুপুরে শিশুর পরিবার থানায় অভিযোগ জানালে ঔষখাইন নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাসান।

 গত ২১ জুলাই  (বৃহস্পতিবার) দুপুরে ওই শিশুকে ধর্ষণের চেষ্টা করে রিদুয়ান। এ ঘটনায় স্থানীয়রা সালিসি বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করেন। কিন্তু ১১ দিনপরও স্থানীয় মান্যগণ্য ব্যক্তিরা সমাধান দিতে না পারায় শিশুর পিতা রবিবার (৩১ জুলাই) সকালে আনোয়ারা থানায় গিয়ে মো. রিদুয়ান (২০) কে অভিযুক্ত করে অভিযোগ জানালে থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

শিশুর পিতা ইমরান হোসেন জানান, ‘গত ১১দিন আগে বৃহস্পতিবার দুপুরে আমার শিশু কন্যা বাড়ির পাশে খেলা করার সময় চকলেটেরে লোভ দেখিয়ে পাশের একটি পরিত্যাক্ত স্থানে নিয়ে যায়। পরে আমার মেয়ে ঘরে এসে এসব ঘটনা মেয়ের মাকে জানালে আমরা অভিযুক্ত রিদুয়ানের বাবাকে বিষয়টি জানায়। স্থানীয় আইয়ুব ও আল আমিন নামে দুই ব্যক্তি একটি সালিসি বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করে। একের পর এক সময় পার করেও তারা কোনো সমাধান দিতে পারেনি। আমি এঘটনায় অপরাধীর বিচার চাই।’

তবে সালিসি বৈঠকের দায়িত্বে থাকা আল আমিন স্বীকার করে বলেন, ঘটনার চারদিন পর শিশুটির পিতা আমাদের জানালে আমরা দু’পক্ষকে ডেকে একটি সালিসি বৈঠকের ব্যবস্থা করি। কিন্তু তারা উভয় পক্ষ কোনো সমাধানও মানছে না। আর কোনো উপায় না দেখে শিশুটির পিতা থানায় অভিযোগ দায়ের করেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাসান বলেন, ‘পরৈকোড়া ইউনিয়নের ওষখাইনে এক শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

 

পূর্বকোণ/সুমন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট