চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে জালাল হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই, ২০২২ | ২:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ডবলমুরিংয়ে হাজী জালাল উদ্দিন সুলতান হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কামাল হোসেন ও মো. রাসেল। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সুরমা আক্তার ও নীলু আক্তার রিয়া। রায় ঘোষণার সময় আদালতে নীলু আক্তার রিয়া অনুপস্থিত ছিলেন। তবে অন্য তিন আসামি উপস্থিত ছিলেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

 

রবিবার (৩১ জুলাই) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

অতিরিক্ত পিপি মোহাম্মদ নোমান চৌধুরী জানান, হাজী জালাল উদ্দিন সুলতান হত্যা মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলা পরিচালনায় তাকে সহযোগিতা করেন অ্যাডভেকেট আবু ঈসা। রায়ের সময় আদালতে উপস্থিত থাকা ৩ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

 

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২০ অক্টোবর সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেট থেকে হাত পা বাঁধা অবস্থায় হাজী জালাল উদ্দীন সাগরের মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় ডবলমুরিং থানায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর ২০১৭ সালের ২৮ মে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন করা হয়। আদালতে ২২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট