চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২৭ জুলাই, ২০২২ | ৪:২৬ অপরাহ্ণ

আনোয়ারা সংবাদদাতা

বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় নৌকা তিন টুকরা, ২ জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরের চট্টগ্রামের আনোয়ারা উপকূলে জাহাজের ধাক্কায় মাছ ধরার একটি নৌকাডুবে দুই জেলে নিখোঁজ রয়েছে। ডুবে যাওয়া ওই নৌকা থেকে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ জেলেরা হলেন- উত্তর পরুয়াপাড়ার মৃত সৈয়দ নুরের পুত্র মোহাম্মদ হারুন মাঝি (৪৫), পেকুয়া উপজেলার উজানটিয়া গ্রামের আবু সৈয়দের পুত্র আবদুর রশিদ (৪২)।

মঙ্গলবার (২৬ জুলাই) রাত ৩টায় বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ-পুলিশ কাজ করছে।

প্রত্যক্ষদর্শী জেলে পেকুয়ার মো. মাহবুব জানান, মঙ্গলবার রাতে মাছ ধরে আমরা সকলে ঘুমিয়ে ছিলাম। ভোররাতে একটি জাহাজের ধাক্কায় আমাদের নৌকাটি তিন টুকরা হয়ে যায়। আমরা সাগরে ভাসতে থাকি। ওই সময় পাশের একটি মাছ ধরার নৌকার সাহয্যে ৪ জনকে উদ্ধার করে উপকূলে নিয়ে আসে। বাকি দুইজনকে এখনও পাওয়া যায়নি।

নিখোঁজ জেলে রশিদের পিতা আবু সৈয়দ জানান, আমরা গরীব মানুষ, আমাদের জীবনের মূল্যও কম। গ্রামে সে লবণের চাষ করে সংসার চালাতো। মাছ ধরার মৌসুমে এলে আনোয়ারার রায়পুরে মাছ ধরার জন্য আসেন। আজ সকালে ফোন করে জানায় আমার ছেলে নিখোঁজ।

নিখোঁজ নৌকার মালিক সিরাজুল ইসলাম বলেন, নিখোঁজ হারুন ও রশিদসহ ৬ জন জেলে গত সোমবার সকালে পরুয়াপাড়া ছাত্তার মাঝির ঘাট থেকে নৌকা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। পরের দিন মঙ্গলবার রাত ৩টায় বঙ্গোপসাগরে একটি জাহাজের ধাক্কায় তিন টুকরা হয়ে যায় মাছ ধরার নৌকা এবং সাগরে ভাসতে থাকে জেলেরা।

তিনি আরো বলেন, এ সময় পাশের একটি মাছ ধরার নৌকার সাহয্যে ৪ জেলেকে উদ্ধার করা গেলেও বাকি দুইজনকে পাওয়া যায়নি। উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা শেষে আমার বাড়িতে রয়েছে। নিখোঁজদের স্বজনরা সকলে এসেছেন এখানে। নিখোঁজদের সন্ধানে কাজ করছে আমাদের তিনটি নৌকা।

বার আউলিয়া নৌ-পুলিশের ইনচার্জ নাসির উদ্দিন বলেন, জেলেরা মাছ শিকার করে রাতে নৌকায় ঘুমিয়ে পড়লে চট্টগ্রাম বন্দর থেকে বরিশালগামী একটি লাইটার জাহাজ তাদের নৌকাকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। এতে ৪ জন জেলে ফিরে এলেও ২ জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ কাজ করছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট