চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৩ জুলাই, ২০২২ | ৮:০৪ অপরাহ্ণ

আনোয়ারা সংবাদদাতা

থানায় শালিসি বৈঠক, ফেরার পথে হামলা প্রতিপক্ষের ওপর

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নে সাগরে মাছ ধরার ফাঁড় নিয়ে দুই পক্ষের বিরোধের ঘটনায় শালিসি বৈঠক শেষে থানা থেকে ফেরার পথে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন দুই সহোদর আবদুল মান্নান ও শাহজাহান।

শুক্রবার (২৩ জুলাই) রাতে থানার বাহিরে সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার চারজনকে অভিযুক্ত করে আনোয়ারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রায়পুর ইউনিয়নের খোর্দ্দগহিরা উঠান মাঝির বাড়ির মৃত মতিউর রহমানের ছেলে মো শাহজাহান (৫৫) এর সাথে একই ইউনিয়নের দক্ষিণ পরুয়াপাড়ার মৃত নুরুল ইসলামের পুত্র মো. বশর(৩৫), পশ্চিম রায়পুর এলাকার মৃত আইয়ুব আলীর পুত্র মো. আজিজ(৩৫) ও চুন্নাপাড়ার বাসিন্দা মো. জাহিদের (৩০) সাথে বঙ্গোপসাগরে মাছ ধরার ফাঁড় নিয়ে গত ১৯ জুলাই মারামারির ঘটনা ঘটে। পরবর্তীতে দুই পক্ষ থানায় অভিযোগ করলে পুলিশ বিষয়টি সমাধানের জন্য শুক্রবার রাতে উভয় পক্ষকে থানায় শালিসি বৈঠকে ডাকে।

বৈঠক শেষ করে ফেরার পথে থানার সামনেই সড়কে প্রতিপক্ষ মো. বশর ও তার লোকজন শাহজাহান ও তার ভাইয়ের ওপর হামলা করে। এতে মো. শাহজাহান ও আব্দুল মান্নান গুরুতর আহত হয়। পরে তাদের আহতাবস্থায় স্বজনরা আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এ ঘটনায় শাহজাহানের ভাই আব্দুল মান্নান বাদী হয়ে ঘটনার সাথে জড়িত চারজনকে অভিযুক্ত করে শনিবার বিকেলে আনোয়ারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আহত আব্দুল মান্নান বলেন, মাছ ধরার ফাঁড় নিয়ে বশরের সাথে আমাদের বিরোধ ও মারামারির ঘটনা ঘটে। পরবর্তীতে পুলিশের কাছে অভিযোগ করলে সহকারী পুলিশ সুপার (সার্কেল)এর নির্দেশে বিষয়টি সমাধানের জন্য আনোয়ারা থানায় ডাকালে বৈঠক শেষ করে ফেরার পথে তারা বহিরাগত লোকজন নিয়ে আমাদের ওপর হামলা করে। এসময় আমার মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয় এবং আমাদেরকে হুমকি দেয়। এ ঘটনার সঠিক বিচার চাই আমরা।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মোহাম্মদ হাসান বলেন, সাগরে মাছের ফাঁড় নিয়ে দুই পক্ষের বিরোধ চলছে। এ ঘটনা সমাধানের জন্য তারা শুক্রবার রাতে থানায় আসে। বিষয়টি পরের দিন শনিবার পুলিশ সরেজমিনে গিয়ে দেখে সামাধানের কথা হয়। কিন্তু দুই পক্ষ থানা থেকে বের হয়ে যাওয়ার পথে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় আব্দুল মান্নান নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/সুমন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট