চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

২৩ জুলাই, ২০২২ | ১:০৫ অপরাহ্ণ

আজ চট্টগ্রামসহ দেশের প্রায় সব বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস রয়েছে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, আজ চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেসাথে কোন কোন জায়গায় অস্থায়ীভাবে দমকা

হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পরবর্তী ২ দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এছাড়া দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপাসগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ ছিল: দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-২০ কি.মি বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩৫-৪৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সে.।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ২০ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে।

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় রাত ২টা ৩৫ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৯টা ১ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে বেলা ৩টা ৩৮মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ৯টা ৩০মিনিটে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট