চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২৩ জুলাই, ২০২২ | ১২:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চবি ছাত্রীকে ‌‘যৌন হেনস্তা’, গ্রেপ্তার ৪

চট্টগ্রাম বিশ্ববাদ্যালয়ে এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গ্রেপ্তাররা হলেন- চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আজিম (২৩), সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার বাবু (২২) ও হাটহাজারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা মাসুদ (২২)। গ্রেপ্তার চারজনই ছাত্রলীগের কর্মী।

শুক্রবার (২২ জুলাই) রাতে হাটহাজারী ও রাউজানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৩ জুলাই) সকাল ১১টার দিকে চান্দগাঁও ক্যাম্প র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ এ তথ্য জানান।

তিনি বলেন, ১৭ জুলাই রাত সাড়ে নয়টায় রাতে খাওয়া দাওয়া শেষে তার বন্ধুকে নিয়ে প্রাতিলতা হলে যাওয়ার পথে পাঁচ তরুণের হাতে এক ছাত্রী যৌন নিপীড়ন ও মারধরের শিকার হন। বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় পাঁচ তরুণ ওই ছাত্রীকে বেঁধে বিবস্ত্র করে মুঠোফোনে ভিডিও ধারণ করেন। এ সময় তার সঙ্গে থাকা এক বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। এ ঘটনায় গত মঙ্গলবার প্রক্টরের কাছে অভিযোগ দেন ওই ছাত্রী। এর এক দিন পর বুধবার মামলা করেন হাটহাজারী থানায়। একপর্যায়ে আসামিদের একজন তার সাথে শারীরিক সম্পর্কে লিপ্ত না হলে ধারণকৃত ভিডিও ভাইরাল করে দেবে বলে হুমকি দেয়। তারা ওই শিক্ষার্থীকে একঘণ্টা আটকে রেখে ভুক্তভোগী ও তার বন্ধুর ২টি মোবাইল নগদ ১৩ হাজার ৭’শ টাকা নিয়ে যায়। এর এক দিন পর বুধবার মামলা করেন হাটহাজারী থানায়।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিরা এই ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট