চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২১ জুলাই, ২০২২ | ৭:৪৯ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে ছাত্রী হেনস্তার বিচার চায় ছাত্রলীগ সভাপতির গ্রুপ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রীকে শারীরিকভাবে হেনস্তার প্রতিবাদে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের উপ-গ্রুপ সিএফসির নেতাকর্মীরা। এ সময় তারা জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার পাশাপাশি এ ঘটনায় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে জড়ানোর প্রতিবাদ জানান।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে ঘটনার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নিকট স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা নাসির উদ্দিন সুমন বলেন, ভুক্তভোগী ওই ছাত্রী আমাদের কাছে আসার পর আমরাই তাকে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেয়ার জন্য উৎসাহ প্রদান করেছিলাম। এখানে বাধা প্রধান করার কোনো প্রশ্নই আসে না। কিন্তু এখন উলটো ছাত্রলীগের সভাপতিকে এ ঘটনার সাথে জড়িয়ে অপরাজনীতি করা হচ্ছে।

শুধু তাই নয়, এর আগেও বিভিন্ন সময় বিভিন্ন ঘটনায় ছাত্রলীগকে জড়িয়ে ছাত্রলীগের সুনাম নষ্ট করার চেষ্টা করা হয়েছে।

তিনি আরও বলেন, আপনারা এ ঘটনায় কোনো সংগঠনের নেতাকে না জড়িয়ে আসল অপরাধীদের বিচারের দাবিতে আন্দোলন করুন। আমরাও ছাত্রী হেনস্তায় জড়িত আসল অপরাধীদের দ্রুত বিচারের দাবি জানাচ্ছি। আসল অপরাধীদের বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হবো না।

মানববন্ধনে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রামেন্দু পারিয়াল বলেন, ছাত্রলীগের দাবিগুলোর সাথে একমত। জড়িতদের শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে প্রক্টরিয়াল বডি কাজ করে যাচ্ছে। জড়িতদের ছাড় দেয়া হবে হবে না। এসময় সহকারী প্রক্টর মো. আহসানুল কবির ও হাসান মুহাম্মদ রোমান উপস্থিত ছিলেন।

সাবেক ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয় সম্পাদক সায়ন দাশ গুপ্তের সঞ্চলনায় মানববন্ধনে আবদুল্লাহ আল রাফি, উক্য এ মারমা ইমু, আরফিন লিমু জায়েদা আক্তার টুম্পা, এহসান আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

পূর্বকোণ/রায়হান/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট