চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

ভোগান্তির অবসান হতে যাচ্ছে ভেন্ডার চৌধুরী পাড়ার

নিজস্ব প্রতিবেদক

৫ আগস্ট, ২০১৯ | ১:৪০ পূর্বাহ্ণ

ড্রেনের অভাবে দীর্ঘদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে উত্তর-মধ্যম হালিশহরের ভেন্ডার চৌধুরী পাড়া বাসিন্দাদের। সামান্য বৃষ্টি বা জোয়ারের পানিতে তলিয়ে যায় এলাকাটি। ফলে এলাকাবাসীর দুর্ভোগের সীমা ছিল না। বর্ষাকালে হাঁটু জলে চলাচল করতে হয় এলাকাবাসীকে। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে অবশেষে ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে ভেন্ডার চৌধুরী পাড়ায়। চলতি বছরের জুনে ড্রেনের নির্মাণ কাজ শুরু হয়ে অক্টোবরে শেষ হবে বলে জানিয়েছেন স্থানীয় কাউন্সিলর।
বিশ^বিদ্যালয় শিক্ষার্থী রাকিব আরমান বলেন, দীর্ঘদিন ধরেই জলাবদ্ধতা সমস্যায় মধ্যে রয়েছি। সামান্য বৃষ্টি বা জোয়ারের পানি আসলেই তলিয়ে যায় ভেন্ডার চৌধুরী পাড়া। বর্ষাকালে হাঁটু জলের মধ্যে চলাচল করতে হয়। তবে বর্তমানে ড্রেনের কাজ শুরু হয়েছে। কাউন্সিলরের মাধ্যমে জানতে পারি দুই-তিন মাসের মধ্যে ড্রেনের কাজ শেষ হবে। ফলে কয়েক মাস পর জলাবদ্ধতা থেকে এলাকাবাসী মুক্তি পাবে আশা করছি।
জানতে চাইলে ৩৭ নম্বর উত্তর-মধ্যম হালিশহর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিউল আলম জানান, দীর্ঘদিন ধরে ভেন্ডার চৌধুরী পাড়ায় কোন ড্রেন ছিল না, এটা সত্য। এলাকাবাসীকে দীর্ঘদিন ধরে ড্রেনের অভাবে দুর্ভোগ পোহাতে হয়েছে। জনগণকে এই দুর্ভোগ থেকে মুক্তি দিতে গত জুন মাস থেকে ড্রেন নির্মাণের কাজ শুরু করেছি। বর্ষার কারণে কিছুদিন কাজ করতে পারি। তবে আগামী অক্টোবরের মধ্যে কাজ শেষ হবে আশা করছি।
কাউন্সিলর আরো বলেন, ড্রেনের নির্মাণ কাজ শেষ হলে এলাকার জলাবদ্ধতা অনেকাংশে কমে যাবে। রাস্তার আশেপাশে গড়ে উঠা ঘরবাড়ি ও দোকানের কারণে পানি চলাচল বাধাগ্রস্থ হয়েছে। যার ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। প্রায় এক কিলোমিটার ড্রেনটি নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় দেড় কোটি টাকা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট