চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৫ জুলাই, ২০২২ | ৮:৫৫ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী

কক্সবাজারের উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান প্রধান অতিথি হিসেবে্এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন করেন।

উখিয়া ডিগ্রি কলেজের পাশেই বাংলাদেশ সরকারের সহযোগিতায় জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের অর্থায়নে এই বিশেষায়িত হাসপাতালটি পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ কামরুল হাসান, ১০ ডিভিশন রামু সেনা নিবাসের বিগ্রেডিয়ার জেনারেল মেজর জেনারেল মোহাম্মদ আজহার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মিরজাদী সাবরিনা ফ্লোরা, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ।

এ সময় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মো. শামশু দৌজা, কক্সবাজার সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন, ৮ এপিবিএন পুলিশের কমান্ডিং অফিসার পুলিশ সুপার শিহাব কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল শাকিল আহমেদ, দাতা সংস্থা জাপান ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় জনগোষ্ঠী ও ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের বিশেষায়িত এবং আধুনিক চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত ‘উখিয়া স্পেশালাইজড হসপিটাল’ নামে হাসপাতালটি পরিচালনায় সরকারের দুটি প্রতিষ্ঠান এবং ইউএনএইচসিআর এর মধ্যে গত ৩০ জুন ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট