চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৫ জুলাই, ২০২২ | ৭:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বাসায় ডেকে জিম্মি, মুক্তিপণের টাকাসহ গ্রেপ্তার ২

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে বাসায় ডেকে এনে জিম্মি করে রাখা যুবক মো. মাহবুব আলমকে উদ্ধার করেছে র‌্যাব-৭। এ সময় দুই অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- পাহাড়তলী থানার কাট্টলী এলাকার মো. ওমর ফারুকের ছেলে মো. রাব্বি চৌধুরী প্রকাশ শাওন (২৭) ও মৃত তসলিম চৌধুরীর ছেলে মো. কায়সার চৌধুরী (২৬)।

সোমবার (৪ জুলাই) দুপুর ১২টায় নগরীর কাট্টলী এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, মাহবুব আলম পেশায় হোটেল ম্যানেজার। দুই বছর আগে মানিক নামে এক ব্যক্তির বোন রিংকুর (২৫) সাথে তার পরিচয় হয়। পরিচয় থেকে বন্ধুত্ব। ফলে দু’জনের মধ্যে কথা হতো এবং রিংকু প্রায়ই হোটেলে এসে তার সাথে দেখা করতো।

সোমবার (৪ জুলাই) দুপুর ১২টায় কাট্টলী এলাকায় রিংকুর ভাইয়ের ভাড়া বাসায় বেড়াতে যান মাহবুব। এক পর্যায়ে রাব্বি চৌধুরী প্রকাশ শাওন, মো. কায়সার চৌধুরী ও আবদুল এবং আরও কতিপয় দুস্কৃতিকারী ওই বাসায় প্রবেশ করে। তারা মাহাবুবকে হেনস্থা এবং বিভিন্ন ধরনের কুৎসিত কথাবার্তা বলতে থাকে। প্রতিবাদ করলে তারা মাহবুবকে চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারতে থাকে। একপর্যায়ে তাকে বাসায় জিম্মি করে ভিতর থেকে দরজা লক করে দেয়।

এসময় দুস্কৃতিকারীরা মাহবুবের পকেট থেকে মোবাইল ও মানিব্যাগে থাকা নগদ টাকা নিয়ে নেয়। এছাড়া তাকে ডেবিট কার্ডের পিন নম্বরের জন্য এলোপাথাড়ি মারধর করতে থাকে। পরে তারা ৫ লাখ টাকা টাকা মুক্তিপণ দাবি করে। মাহবুব তার ভাই ও বন্ধুকে ফোন করে ৫ লাখ টাকা নিয়ে আসতে বলে। টাকা নিয়ে আসতে দেরি হলে বিকাশে আপাতত ৫০ হাজার টাকা পাঠাতে বলে। পরে মাহবুবের ভাতিজা বিকাশে ৩০ হাজার ৬’শ টাকা পাঠায়। আসামিরা মাহবুবকে ছাড়িয়ে নিতে বাকি টাকা নিয়ে ওই ঠিকানায় আসতে বলে। এর মধ্যে মাহবুবের ভাই আলম বিষয়টি র্যাবকে জানায়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, এমন তথ্যের ভিত্তিতে অভিযোগকারীদের নিয়ে আমরা আসামিদের দেয়া ঠিকানায় যাই। অপহৃত মাহবুবের ভাই বাসায় প্রবেশ করে টাকা দেয় অপহরকারীদের হাতে। টাকা গোনার সময় র্যাব বাসায় ঢুকে দুই আসামিকে হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় আহতাবস্থায় মাহবুবকে উদ্ধার ও নগদ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট