চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৪ জুলাই, ২০২২ | ৮:৫৯ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে নিষেধাজ্ঞা উপেক্ষা করে সাগরে মাছ শিকার

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকারের দায়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের সন্দ্বীপ চ্যানেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে ৪ লাখ মিটার ইলিশ ধরার জাল ও ৪টি মাছ ধরার বোট জব্দ করা হয়েছে। পাশাপাশি অবৈধভাবে মাছ শিকারের দায়ে চার জেলেকে আটক ও তাদের কাছ থেকে ৪২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (৪ জুলাই) দুপুরে কুমিরা ঘাট সংলগ্ন সন্দ্বীপ চ্যানেলে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যেগে এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

তিনি বলেন, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের অপরাধে কুমিরা ঘাটঘর সংলগ্ন সন্দ্বীপ চ্যানেলে অভিযান চালানো হয়। অভিযানকালে চারটি মাছ ধরার বোট ও ৪ লাখ মিটার ইলিশ ধরার জাল জব্দ করা হয়। এসময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরার দায়ে জাহাঙ্গীর ফরাজী, মঈন উদ্দিন, মো. ফিরোজ ও রুবেল নামে চার জেলেকে আটক ও প্রত্যেকের কাছ থেকে দশ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও সাগরে বড়শি দিয়ে মাছ ধরার দায়ে আরও দুই জেলের কাছ থেকে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দকৃত জাল কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির হেফাজতে রাখা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন, কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. একরাম উল্লাহ, উপপরিদর্শক (এস আই) চান মিয়া প্রমুখ।

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট