চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৩ জুলাই, ২০২২ | ১২:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিজয়-মেঘনার টিকিট কিনতে হুলুস্থুল

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের কাউন্টারে। পছন্দের গন্তব্যগামী আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট কিনতে শনিবার ভোর রাত থেকেই স্টেশন এলাকায় ভিড় করেন নানা শ্রেণি ও পেশার মানুষ। বাড়তি চাহিদা থাকায় ময়মনসিংহগামী বিজয় এবং চাঁদপুরগামী মেঘনা’র টিকিট বিক্রি শেষ হয় দুই ঘণ্টার মধ্যেই।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিন গতকাল ৬ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হয়। এদিন সব মিলিয়ে ৮০ শতাংশ টিকিট বিক্রি হয়েছে। আজ ৩ জুলাই ৭ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট, ৪ জুলাই ৮ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

 

এছাড়া ফিরতি যাত্রায় ১১ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে ৮ জুলাই, ১৩ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। ঈদ যাত্রায় অগ্রিম বিক্রি করা কোনো টিকিট ফেরৎ নেওয়া হবে না। প্রতিটি ট্রেনের মোট আসনের অর্ধেক স্টেশনের কাউন্টারে এবং বাকি অর্ধেক অনলাইনে (ওয়েবসাইট ও অ্যাপ) মিলবে। এরমধ্যে যারা চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করবেন তাদের জন্য একটি গাইডলাইন প্রকাশ করেছে স্টেশন কর্তৃপক্ষ।

গাইডলাইন অনুযায়ী ১ নম্বর কাউন্টার নারী যাত্রীদের জন্য সংরক্ষিত থাকবে। এছাড়া ২ নম্বর কাউন্টারে সুবর্ণ ও সোনার বাংলা’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট মিলবে। ৩ নম্বর কাউন্টারে পাহাড়িকা ও উদয়ন’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট মিলবে। ৪ নম্বর কাউন্টারে মহানগর গোধুলী ও মহানগর এক্সপ্রেস’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট মিলবে। ৫ নম্বর কাউন্টারে তুর্ণা’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট মিলবে।

৬ নম্বর কাউন্টারে মিলবে চট্টলা ও বিজয় একপ্রেস’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট। ৭ নম্বর কাউন্টারে মিলবে মেঘনা ও চাঁদপুর স্পেশাল’র স্নিগ্ধা ও শোভন চেয়ারের টিকিট। ৯ নম্বর কাউন্টারে কেবল চলতি টিকিটই কেনা যাবে। ১ জন যাত্রী তার নিজের জাতীয় পরিচয়পত্র বা এনআইডি কার্ডের বিপরীতে ৪টি আসনের টিকিট কিনতে পারবেন।

ঈদ যাত্রায় বিপুল যাত্রীর চাপ সামলাতে চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২ নামে এক জোড়া বিশেষ ট্রেন চলবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী। এই এক জোড়া ট্রেন ঈদের আগের ৩ দিন এবং ঈদের পরের ৫ দিন চলবে বলে পূর্বকোণকে জানিয়েছেন তিনি।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট