চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৪ জুন, ২০২২ | ১২:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

উদ্বোধনী উৎসবে যোগ দিতে প্রস্তুত চট্টগ্রামবাসী

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী উৎসবে মাতোয়ারা হতে প্রস্তুত চট্টগ্রামবাসী। আগামীকাল শনিবার সকাল ৯টা থেকে দিনব্যাপী নগর এবং জেলায় আয়োজন করা হচ্ছে আনন্দ উৎসব, আনন্দ সমাবেশ, আতশবাজি, জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান, আনন্দ র‌্যালি, শোকরানা মাহফিলসহ নানা কর্মসূচির।

নগরীর ১১টি স্পটে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হবে। এরমধ্যে নগর আওয়ামী লীগের উদ্যোগে ১০টি স্পটে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দার মাধ্যমে সরাসরি দেখানো হবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন : বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনন্য কৃতিত্ব এবং বাংলাদেশের কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আগামীকাল শনিবার নগরীর কাজীর দেউরিস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আনন্দ উৎসব পালনের কর্মসূচি গ্রহণ করেছে। এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার বাটালি হিলস্থ অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরগণের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, আমাদের নিজেদের অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে উন্নয়ন প্রকল্পে বিদেশিদের উপর নির্ভরশীলতার ‘অচলায়তন’ ভাঙতে পেরেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করতে পারায় বাংলাদেশ আজ সারাবিশ্বে সম্মানিত।

তিনি বলেন, এদেশের মানুষের দৈন্যতা ঘুচিয়ে জাতি এখন গৌরবের অংশীদার। তিনি পদ্মা সেতু উদ্বোধন উদযাপন অনুষ্ঠান সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন। উদ্বোধন উদযাপন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল ৮টা থেকে সকাল ৯টা পর্যন্ত কোরআনখানি, ৯.০১ মিনিট হতে সাংস্কৃতিক অনুষ্ঠান, ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নের পদ্মাসেতুর শুভ উদ্বোধন কার্যক্রম সরাসরি সম্প্রচার, ১১-১৫ মিনিটে আমন্ত্রিত অতিথিদের অনুভূতি প্রকাশসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরগণ।

চট্টগ্রাম জেলা প্রশাসন : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জমকালো এক কনসার্টের আয়োজন করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। আগামী শনিবার বিকাল ৪টা থেকে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে এ কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টে অংশগ্রহণ করবে জনপ্রিয় ব্যান্ড দল তীরন্দাজ, নাটাই, সাসটেইন ও স্থানীয় সংগীত শিল্পীবৃন্দ। সকাল সাড়ে আটটা থেকে একই জায়গায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্ট শেষে সন্ধ্যা সাতটায় বর্ণিল আতশবাজি ডিসপ্লে করা হবে।

মহানগর আওয়ামী লীগ : স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পদ্মার পাড়ে যখন উৎসবের আমেজ বইছে। সেই উৎসবের রেশ ছড়িয়ে পড়েছে চট্টগ্রামেও। উৎসবে যুক্ত হচ্ছে বন্দর নগরীর মানুষ। নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর ১০ স্পটে এলইডি স্ক্রিনে দেখানো হবে পদ্মা সেতু উদ্বোধনের সেই দৃশ্য ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন জানান। সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি ডিজিটাল এলইডি টিভি স্ক্রিনের মাধ্যমে নগরীর নির্দিষ্ট ১০টি স্থানে একযোগে সরাসরি সম্প্রচার করা হবে।

স্থানগুলো হলো নিউ মার্কেট চত্বর, পুরাতন রেলওয়ে স্টেশন চত্বর, স্টিলমিল বাজার, বাদামতলী মোড়, বড়পুল বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বর, অলংকার চত্বর, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, আন্দরকিল্লা মোড় ও জামালখানস্থ ডা. খাস্তগীর স্কুল চত্বর। নির্দিষ্ট স্থানগুলোতে সংশ্লিষ্ট ওয়ার্ড, থানা এবং মহানগর নেতৃবৃন্দ ব্যানার সহকারে উপস্থিত থাকবেন। এছাড়া ২৫ জুন বিকাল ৩টায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পদ্মাসেতু উদ্বোধনোত্তর সমাবেশ ও উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উত্তর জেলা আওয়ামী লীগ : সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম পূর্বকোণকে জানিয়েছেন, সকাল সাড়ে ১০টায় দোস্ত বিল্ডিং চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হবে। একইভাবে প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ : সংগঠনের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, শনিবার সকালে আন্দরকিল্লাস্থ দলীয় কার্যালয়ে আনন্দ সমাবেশ ও শোকরানা মাহফিল করা হবে। এছাড়া প্রতিটি উপজেলায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

বিজিএমইএ : দেশের যুগান্তকারী অর্জন ও উন্নয়নের গর্বিত অংশীদার হিসেবে বিজিএমইএ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি আগামীকাল সকাল ১০টা, মাহাবুব আলী হল, বিজিএমইএ ভবন, চট্টগ্রামে সরাসরি প্রদর্শন করার ব্যবস্থা গ্রহণ করেছে। অনুষ্ঠানে বিজিএমইএ’র সকল সদস্যবৃন্দ, প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে অংশগ্রহণের জন্য বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

তাঁতীলীগ : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মহানগর তাঁতীলীগের উদ্যোগে আনন্দ ট্রাক র‌্যালি আজ বিকাল ৪টায় নগরীর দারুল ফজল মার্কেট প্রাঙ্গণ থেকে অনুষ্ঠিত হবে। র‌্যালিতে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনসহ মহানগর ও বিভিন্ন থানা তাঁতীলীগের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। এতে নেতা-কর্মীদের উপস্থিত থাকতে সংগঠনের মহানগর সভাপতি নুরুল আমিন মানিক ও সাধারণ সম্পাদক রত্নাকর দাশ টুনু অনুরোধ জানিয়েছেন।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট