চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৩ জুন, ২০২২ | ১১:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পানি নিষ্কাশনে চসিকের ক্র্যাশ প্রোগ্রাম শুরু শুক্রবার

পানি নিষ্কাশনে শুক্রবার থেকে ক্র্যাশ প্রোগ্রাম শুরু হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে জলাবদ্ধতা নিরসন বিষয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। যেসব ওয়ার্ডে জলাবদ্ধতার প্রকোপ বেশি সেসব স্থানকে অগ্রাধিকার দিয়ে কাজ শুরু করা হবে।

মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনে স্বল্পমেয়াদী পদক্ষেপের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই কমিটি কাজ শুরু করেছে। কাউন্সিলররা ওয়ার্ড পর্যায়ে পানি নিষ্কাশনের সমস্যা চিহ্নিত করে দু’দিনের মধ্যে কমিটিকে অবহিত করবে। সে ক্ষেত্রে কাউন্সিলররা নিজস্ব উদ্যোগে স্কেভেটর, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও জনবল নিয়ে নিজ নিজ ওয়ার্ডের নালা-নর্দমা ও খালের আবর্জনা দ্রুততার সঙ্গে পরিষ্কার করতে হবে।

 

তিনি আরও বলেন, আপনারা এলাকাবাসীর ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। এলাকার মানুষের কোনো ভোগান্তি হলে সবচেয়ে বেশি অপবাদ ও সমালোচনা আপনাদের দিকে ধাবিত হয়। এই অপবাদ থেকে রেহাই পাওয়ার জন্য আপনাদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। চসিকের মেয়র হিসেবে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা প্রয়োজন তা করা হবে।

সভায় মেয়র, মেগা প্রকল্প বাস্তবায়নকারী সংস্থাকে প্রকল্প বাস্তবায়নের স্বার্থে যেখানে বাঁধ ও মাটি ভরাট করা হয়েছে সেসব স্থানে বাঁধ অপসারণ এবং মাটি সরিয়ে পানি প্রবাহ স্বাভাবিক করারও আহ্বান জানান।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- প্যানেল মেয়র আব্দুস সবুর লিটন, মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী প্রমুখ।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট