চট্টগ্রাম বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

৩ আগস্ট, ২০১৯ | ১০:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশজুড়ে ইয়াবা ব্যবসায়ে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা

মিয়ানমারে থাকা ও ওই দেশ থেকে পালিয়ে বাংলাদেশে আসা কয়েকজন রোহিঙ্গা নাগরিক মিলে গড়ে তুলেছে ইয়াবা ব্যবসায়ীদের একটি চক্র। মিয়ানমারে থাকা রোহিঙ্গারা বাংলাদেশে ইয়াবা সরবরাহ করে আবার ফেরত যাচ্ছে সেদেশে। আর বাংলাদেশে থাকা রোহিঙ্গারা ক্যাম্প থেকে পালিয়ে এ দেশের বিক্রেতাদের কাছে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্নস্থানে অবস্থান করে ইয়াবা তুলে দিচ্ছে। ক্যাম্পে থাকা কিছু রোহিঙ্গা নাগরিককে বহনকারী হিসেবে তারা ব্যবহার করছে। এই চক্রের মূল বিনিয়োগকারী হিসেবে আছে এক বাংলাদেশি।

শুক্রবার রাত থেকে শনিবার (৩ আগস্ট) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ৩ রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে এসব তথ্য পেয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১৫ হাজার ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- কক্সবাজারের উখিয়া উপজেলার কুতপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো. নিয়াজ উদ্দিন (২৫), কক্সবাজারের টেকপাড়া এলাকায় বসবাসরত রোহিঙ্গা নাগরিক মো. আইয়ূব আলী (৪২) ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সলিমপুর এলাকায় বসবাসরত রোহিঙ্গা নাগরিক মো. সেলিম (৩২)।

তিনজনকে জিজ্ঞাসাবাদে আরও তিনজনের এ চক্রে জড়িত থাকার তথ্য পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। তারা হলো- মো. হানিফ (৩৮), কালা মোহাম্মদ (৩৮) ও মো. আলম (৫০)।

গোয়েন্দা কর্মকর্তা ইলিয়াস খাঁন জানান, গ্রেপ্তার তিনজন ঢাকা, ঝিনাইদহ ও মাগুরার বড় বিক্রেতাদের কাছে এ চক্রের সদস্যরা ইয়াবা সরবরাহ করার তথ্য দিয়েছে। গ্রেপ্তার তিনজনসহ মোট ৬ জনের বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 625 People

সম্পর্কিত পোস্ট